Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বঙ্গবন্ধুর সমাধিতে বিসিএস ক্যাডার কর্মকর্তা ও মিশরীয় লেখকের শ্রদ্ধা

বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

জানুয়ারি ১৭, ২০২২, ০৫:৩০ এএম


৩১ তম বিসিএস ক্যাডার কর্মকর্তাদের সরকারি চাকরিতে যোগদানের ৯ম বর্ষপূর্তি উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ‌মিশরীয় লেখক মোহসেন আল-আরিশি সহ ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্য বৃন্দ।

রোববার (১৬ জানুয়ারি) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তারা শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধু ও ৭৫ সালে ১৫ আগষ্ট তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

এসময় ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী (পরিবার পরিকল্পনা), টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল  ইসলাম, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার  খায়রুল  ইসলাম, ‌বাংলাদেশ বেতার গোপালগঞ্জের ‌সহকারী পরিচালক মোঃ জসিম উদ্দিন (তথ্য), কোটালীপাড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায় (কৃষি), ফরিদপুরের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল তরিকুল ইসলাম (পোস্টাল), নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের সহকারী অধ্যাপক ‌গনেষ ঢালী (শিক্ষা) প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‌মিশরীয় কবি, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধের উপর গবেষণা করে একটা বই লিখেছেন। যেটি বাংলা একাডেমী থেকে ‌বাংলা ভাষায় অনুবাদ হয়েছে। বইটির নাম “শেখ হাসিনা যে রূপকথা শুধু রূপকথা নয়”। বইটি ২০১৮ সালে বাংলা একাডেমী থেকে প্রকাশিত হয়। এই বই সম্পর্কে জানার জন্য ৩১ তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন তাকে সাত দিনের জন্য বাংলাদেশ নিয়ে এসেছে। এর আগে বাংলাদেশে পৌঁছে তিনি ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।