Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আপার রাঙ্গামাটি বাজার চৌধুরী ফোরকান উদ্দিন আহমেদ আর নেই

রাঙ্গামাটি প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২২, ০৮:৪৫ এএম


আপার রাঙ্গামাটি বাজার চৌধুরী ফোরকান উদ্দিন আহমেদ আর নেই

আপার রাঙ্গামাটি বাজার চৌধুরী ফোরকান উদ্দিন আহমেদ (৬৭) রোববার (১৬ জানুয়ারি) দিবাগত রাত ৩টার সময় তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না-ইলাইহে রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন। 

মৃত্যুকালে স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি মৃত্যু আগ পর্যন্ত রাঙ্গামাটির ডিএফও বাংলো এলাকা সংলগ্ন ক্লাস কোয়াটারে বসবাস করছিলেন।

সকালে তার অকাল মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শহরে শোকের ছায়া নেমে আসে। আর এলাকার প্রিয় মুখ ফোরকান উদ্দিন আহমেদের মৃত্যুর সংবাদটি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার অসংখ্য শুভাকাঙ্খিরা ফেসবুকে পোস্ট করে শোক প্রকাশ করেন। মরহুমের নামাজে জানাজা পুরাতন হাসপাতাল সংলগ্ন কেন্দ্রীয় জানাজার মাঠে আজ বাদে আছর (৪টায়) অনুষ্ঠিত হবে। নামাজের জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে।

তিনি মৃত্যুর আগ পর্যন্ত সততা ও নিষ্টার সাথে বাজার চৌধুরী হিসেবে কর্মরত ছিলেন এবং তিনি ছিলেন সদালাপি ও হাস্যেউজ্জল। তিনি বাজার চৌধুরী কর্মরত থাকার পাশাপাশি মানুষের সেবায় নিরলস কাজ করে গেছেন। 

এদিকে, আপার রাঙ্গামাটি বাজার চৌধুরী ফোরকান উদ্দিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ তার আত্মার সৎগতি কামনা করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন ‘জীবন এত ছোট কেনো’ কিছুক্ষণ আগে রাঙ্গামাটি থেকে মোস্তফা কামাল উদ্দীন ফোন করে জানালো আমাদের স্কুলের বন্ধু, সতীর্থ ফোরকান উদ্দীন আহমেদ আর নেই। তাঁর বিদেহী আত্মা চিরশান্তি লাভ করুক। ২০১৯ সনের সতীর্থ সম্মিলনীতে ফোরকান স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলেকে নিয়ে রাঙ্গামাটির পলওয়েল পার্কে উপস্থিত ছিল। ইতোমধ্যে ফোরকানসহ আমাদের স্কুলের ১৫ জন সহপাঠী পৃথিবীর মায়া ত্যাগ করে অজানা অমৃতলোকে পাড়ি দিয়েছে।

এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শহিদুজ্জামান মহসিন রোমান, দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ, দৈনিক অরন্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল ওয়াদুদ, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি হাজী মোহাম্মদ শাহ আলম গভীরভাবে শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আমারসংবাদ/কেএস