Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সংবাদ প্রকাশের পর সেই পঙ্গু মায়ের দায়িত্ব নিলেন সাংসদ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২২, ১১:০৫ এএম


সংবাদ প্রকাশের পর সেই পঙ্গু মায়ের দায়িত্ব নিলেন সাংসদ

‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ শিরোনামে বিভিন্ন সংবাদে প্রকাশের পরদিনই সেই অসহায় বৃদ্ধা মোরশেদা খানম পিংকুলের (৬০) দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল ও উপজেলা আ.লীগের নবনির্বাচিত সভাপতি তাজ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে এমপির ব্যক্তিগত সহকারি ও উপজেলা আ.লীগের সভাপতি তাজ  উদ্দিন আহমেদ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সংবাদটি এমপিসহ উপজেলা প্রশাসনের নজরে আসে।  ওই বৃদ্ধার আবাসন, খাদ্য ও চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। ইতোমধ্যেই স্থানীয় সাংসদ আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল উপজেলা প্রশাসনকে মোরশেদাকে সহায়তার নির্দেশ দেন।

বৃদ্ধা যেভাবে চান সেভাবেই তাকে সহযোগিতা করা হবে।

প্রসঙ্গত, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে মোরশেদা খানম পিংকুল এক সময় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। এছাড়াও আনসার-ভিডিপির দলপতির দায়িত্বও পালন করেছেন।

যমুনার ভাঙনে স্বর্বস্ব খোয়ানো সেই মোরশেদার একমাত্র ছেলে হাউজিং-ইলেকট্রিক ঠিকাদার সুহাদ হোসেন খান ঢাকার ফার্মগেট এলাকায় ফ্লাটে বসবাস করলেও দীর্ঘ ৮ বছর ধরে বৃদ্ধা মায়ের কোন খোঁজ-খবর নেন না। শোকে-দুঃখে অন্ধ ও পঙ্গু হয়ে মোরশেদা চর জাজুয়রিয়া গ্রামের মৃত মুন্না খান নামে এক ব্যক্তির বাড়িতে ঝুপড়ি ঘরে বসবাস করছেন। অসহায় ও অভাবী ওই পরিবারই তার ভরণপোষণ করছে।

এদিকে সংবাদটি দ্রত ছড়িয়ে পড়লেই সেই রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল ও নগদ অর্থ বিতরণ করেন এবং মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফসানা ইয়াসমিন সেই বৃদ্ধার ভাতিজাকে ডেকে ঘড় নির্মাণে নগদ অর্থ, ঢেউটিন ও দরজা  দেওয়া হয় ৷ এসময় পিআইও  মজনু মিয়া ও ইউপি সদস্য আব্দুস  সালাম প্রমূখ।

আমারসংবাদ/কেএস