Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ফরিদপুরে বিদ্যুৎ বিল গ্রহণের নামে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২২, ০৮:৪০ এএম


ফরিদপুরে বিদ্যুৎ বিল গ্রহণের নামে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

শত শত বিদুৎ গ্রাহকের সাথে প্রতারণা করে আসছেন মোহাম্মদ আলী মনির নামের এক যুবক। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টোনারচর গ্রামে। কিন্তু দীর্ঘদিন তিনি আত্নগোপনে ছিলেন যশোরের চৌগাছা উপজেলার ইছাপুর দেওয়ান পাড়া এলাকায়। তিনি প্রতারণা করে নানা কৌশলে হাতিয়ে নিয়েছেন অন্তত ৩০ লক্ষাধীক টাকা।

শনিবার (২২ জানুয়ারি) যশোরের চৌগাছা উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেফতার করে আলফাডাঙ্গা থানা পুলিশ। 

রোববার (২৩ জানুয়ারী) সকালে আলফাডাঙ্গা থানায় এক প্রেস ব্রিফিংয়ের এসব তথ্য জানান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান।

প্রেস ব্রিফিংয়ে ওসি বলেন, গ্রেপ্তারকৃত যুবক মোহাম্মদ আলী মনির আলফাডাঙ্গা উপজেলার সাব-জোনাল অফিসের আওতাধীন ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’ এজেন্ট ছিলেন। এই সুবাদে গত বছরের ১ ফেব্রুয়ারী থেকে ওই বছরের জুলাই মাস পর্যন্ত প্রায় সাড়ে তিনশো জন গ্রাহকের নিকট হতে সর্বমোট ৩ লক্ষ ৬১ হাজার ৬৭৪ টাকার বিদ্যুৎ বিল গ্রহণ করেন। কিন্তু মনির ওই টাকা বিদ্যুৎ অফিসে জমা না দিয়ে গ্রাহকের অর্থসহ অনান্য আরও অনেকের টাকা প্রতারণা মূলক ভাবে নানা কৌশলে হাতিয়ে নেয় এবং এলাকা থেকে লাপাত্তা হয়ে যায়। 

পরবর্তীতে তার বিরুদ্ধে আলফাডাঙ্গা থানাতে পেনাল কোড রুজু করা হলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফ করেন। তাকে গ্রেপ্তার করার পরে এই ঘটনা ছাড়াও উপজেলার বেড়িরহাট এলাকার মো. আমিনুর রহমানের ৩ লক্ষ ৫০ হাজার টাকা, ধুলজুড়ী এলাকার রবিউল ইসলামের ৮ লক্ষ টাকা, ভাটপাড়া গ্রামের সালাহউদ্দিন খানের ১ লক্ষ টাকা, ধুলজুড়ী গ্রামের দুলাল চন্দ্র বিশ্বাসের ১ লক্ষ টাকা ও হাসি বেগমের নিকট থেকে ৩ লক্ষ টাকার ডিপিএস-বিদ্যুৎ বিল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

ওসি মো. ওয়াহিদুজ্জামান আরও বলেন, গ্রেপ্তারকৃত ব্যক্তিকে রোববার দুপুরে ফরিদপুর আদালতে হাজির করে অধিকতর তদন্তের জন্য বিজ্ঞ বিচারকের কাছে ১০ দিনের রিমাণ্ড আবেদন করা হবে।

আমারসংবাদ/এআই