Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

‘বন্ধ করা ফেসবুক খুলে দেয়া হবে শিগগিরই’

ডিসেম্বর ৩, ২০১৫, ০৭:৩০ এএম


‘বন্ধ করা ফেসবুক খুলে দেয়া হবে শিগগিরই’

  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বন্ধ করে দেয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শিগগিরই খুলে দেয়া হবে। তিনি, সুনির্দিষ্ট দিন বা সময় বলতে না পারলেও অল্প সময়ের মধ্যে ফেসবুক আনব্লক করে দেওয়া হবে বলে তিনি জানান। বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় তথ্য প্রযুক্তির বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিতর্কের রূপরেখা তুলে ধরেন ক্যাম্পাস টু ক্যারিয়ার-এর নির্বাহী সম্পাদক ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি অঞ্জুলি সরকার। আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক। সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যামসুন্দর শিকদার।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের ৭০শতাংশ তরুণ নতুন আইডিয়া নিয়ে আসে। দেশের পলিসি তৈরিতে তাদের অংশগ্রহণ দরকার। বিতর্কের সব বিষয় হবে প্রযুক্তিনির্ভর। তরুণ বিতার্কিকদের বিতর্কের আইডিয়াগুলো গবেষণা করে প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।

তিনি জানান, দেশকে ১৬টি অঞ্চলে ভাগ করে আঞ্চলিক বিতর্ক প্রতিযোগিতা হবে। এতে অংশ নেবে ১৩০টিরও বেশি বিশ্ববিদ্যালয় ও কলেজের চার শতাধিক বিতার্কিক। দুই মাসব্যাপী চলবে এই প্রতিযোগিতা। পুরো প্রতিযোগিতায় দেশের ৫ হাজার তরুণ সম্পৃক্ত হবে।