Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪,

বিটিসিএলের টেলিফোন সংযোগ আবেদন এখন অনলাইনে

আমার সংবাদ ডেস্ক

জুন ২১, ২০২০, ০৭:৫৫ এএম


বিটিসিএলের টেলিফোন সংযোগ আবেদন এখন অনলাইনে

 

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) টেলিফোনের নতুন সংযোগের জন্য আবেদন অনলাইনে করা যাবে।

বিটিসিএলের সেবাসমূহ গ্রাহকবান্ধব করার উদ্দেশ্যে অটোমেশন কাজ জোরদার করার উদ্যোগের অংশ হিসেব গ্রাহকদের জন্য সুবিধা চালু করেছে বিটিসিএল।

এছাড়াও গ্রাহকসেবার মান উন্নয়নের জন্য বিটিসিএলের অন্যান্য সেবাও অনলাইনের আওতায় আনার কাজ চলছে।

সংস্থাটি থেকে শনিবার (২১ জুন) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা সংক্রমনজনিত দুর্যোগ পরিস্থিতিতে গ্রাহকবৃন্দের জন্য এ সুবিধা অত্যন্ত সহায়ক হবে বলে আশা করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ফোনে গুগল প্লে-স্টোর থেকে টেলিসেবা অ্যাপ ডাউনলোড ও ইন্সটল করে অথবা বিটিসিএল এর ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে টেলিফোনের নতুন সংযোগের জন্য আবেদন করা যাবে।

মুজিববর্ষ উপলক্ষে বর্তমানে দেশব্যাপী বিনামূল্যে টেলিফোন সংযোগের অফার চলছে। তবে শুধুমাত্র জামানতের টাকা ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে হবে, জানান তার।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যাংকে না গিয়ে বাসায় বসে অনলাইনে জামানতের টাকা পরিশোধের ব্যবস্থা খুব শিগগিরই চালু করা হবে। যাতে, বিটিসিএলের টেলিফোন বা ইন্টারনেট সার্ভিস গ্রহণের জন্য বাসার বাইরে বা বিটিসিএল অফিসে যাওয়ার প্রয়োজন না হয়।

প্রসঙ্গত, টেলিফোন ও ইন্টারনেট সার্ভিসের অভিযোগ দ্রুত নিষ্পত্তি হওয়ায় এবং বিল পরিশোধের সুবিধা থাকায় ২০১৯ সালের অক্টোবর মাসে ‘টেলিসেবা’ অ্যাপ চালু পর থেকে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে।

আমারসংবাদ/জেআই