Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পকেটে রাখলেই চার্জ হবে স্মার্টফোন!

আগস্ট ৫, ২০১৫, ১১:০২ এএম


পকেটে রাখলেই চার্জ হবে স্মার্টফোন!

    স্মার্টফোন জিন্সের প্যান্টের পকেটে ঢুঁকিয়ে রেখেছেন অনেকক্ষণ হলো। এদিকে ফোনের ব্যাটারি নিঃশেষ হতে চললো। কিন্তু সেদিকে আপনার খেয়াল নেই। যখন দরকার পড়লো তখন পকেট থেকে ফোনটি বের করে দেখলেন চার্জ শেষ হওয়ার কারণে অনেকক্ষণ ধরে সেটি বন্ধ রয়েছে। এমন সমস্যা নিত্যদিনের। ফ্যাশন সচেতন মানুষের জন্য বিখ্যাত জিন্স প্যান্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান ডেনিম নতুন ধরণের একটি প্যান্ট তৈরি করেছে। এই প্যান্টটি বেশ কয়েকটি মডেলের আইফোন চার্জ করতে পারবে। অথাৎ আইফোন পকেটে রাখলেই চার্জ হবে স্মার্টফোন।

এই প্যান্ট ডেনিম সিরিজের জো জিন্স। যেটাকে বলা হচ্ছে ‘#হ্যালো জিন্স’। এই জিন্সের পেছনের দিকে বাড়তি একটি পকেট তৈরি করা হয়েছে। যেখানে আছে পাওয়ার ব্যাক । এই ব্যাংক থেকে ইউএসবি ক্যাবলের মাধ্যমে আইফোন চার্জ হবে।

জিন্স প্যান্টটি উৎপাদনকারী প্রতিষ্ঠানটি জানিয়েছে, বিশেষ ধরণের এই প্যান্ট থেকে আইফোন ৫, ৫ এস এবং ৬ চার্জ করা যাবে। এই জিন্স প্যান্টটি আইফোনকে ৭০ থেকে ৮৫ শতাংশ চার্জ দিতে পারে।তবে এজন্য অনেক টাকা খরচ করতে হবে। শুধু প্যান্টের দামই ১৮৯ ডলার। বাংলাদেশি টাকায় দাঁড়ায় ১৪ হাজার ৮২৬ টাকা। অন্যদিকে পাওয়ার ব্যাংকটির দাম পড়বে ৪৯ ডলার। যা কিনা বাংলাদেশি টাকায় দাঁড়ায় ৩৮৪৩ টাকা। জিন্সের প্যান্ট ধোয়ার সময় এই ব্যাটারি খুলে নিতে ভুলবেন না যেনো। নইলে ৪৯ ডলার গচ্চা যাবে।