Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

এবার টুইটারেও করা যাবে অনলাইন শপিং

আগস্ট ৯, ২০১৫, ০১:৪৫ পিএম


এবার টুইটারেও করা যাবে অনলাইন শপিং

    এবার থেকে অনলাইনে টুইটারেও আপনি কিনতে পারবেন পছন্দসই জিনিসপত্র। ই-কমার্সের সঙ্গে যুক্ত হয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। জানা গেছে, ‘শপিফাই’ এবং অপর একটি ই-কমার্স সফ্টওয়্যারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে টুইটার। উল্লেখ্য, প্রায় ১০০,০০০ সংখ্যক বিক্রেতা 'শপিফাইয়'-এর সফ্টওয়্যার ব্যবহার করেন।

এবার থেকে টুইটারে 'বাই' (Buy) বাটনে ক্লিক করলেই হরেক রকম পণ্য হাজির হবে আপনার সামনে। অবশ্য 'বাই' (Buy) বাটনে ক্লিক করার পর একটি ফর্ম পূরণ করতে হবে ক্রেতাদের। তাতে ঠিকানা, পেমেন্ট পদ্ধতি ইত্যাদি তথ্য লিখতে হবে। টুইটার ব্যবহারকারীর দেওয়া তথ্যসমূহ নিশ্চিত করার পরই পণ্য ডেলিভারির জন্য পাঠানো হবে। এরপরই পছন্দের জিনিস কিনে নিতে পারবেন আপনি।

টুইটারের একটি ব্লগপোস্টে বলা হয়েছে, ব্যবসায়ীদের সাথে ক্রেতাদের সরাসরি যোগাযোগ তৈরি করতেই এই আয়োজন। স্মার্টফোনে টুইটার অ্যাপ ডাউনলোড করে নিলেই যখন খুশি কেনাকাটা করতে পারবেন আপনি।

অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে নিরাপত্তাও বেশ জোরদার করছে টুইটার। ব্লগপোস্টে জানানো হয়েছে, গ্রাহক তথ্য সংরক্ষণে তাঁরা সর্বাধিক সতর্কতা অবলম্বন করছে। ব্যবহারকারীর অনুমতি ছাড়া কোনও বিক্রেতার কাছে ক্রেডিট কার্ড সংক্রান্ত কোনওরকম তথ্য দেওয়া হবে না জানানো হয়েছে টুইটারের পক্ষ থেকে।

অবশ্য, এই নিরাপত্তা প্রথমবার কেনাকাটার জন্যই। দ্বিতীয়বার থেকে ব্যবহারকারীকে আর নিজের বিস্তারিত তথ্য দিতে হবে না। তবে কোনও ব্যবহারকারী যদি কোনও তথ্য পরিবর্তন কিংবা মুছে ফেলতে চান সে সুযোগও রয়েছে।এবিপি।