বাজারে আসছে সিম্ফোনি‌'র ‘জেড ৫ প্রো’

   খুব শিগগিরই দেশের বাজারে প্রবেশ করতে যাচ্ছে দেশীয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফোনির নতুন হ্যান্ডসেট।  এটি  সিম্ফোনি জেড ফাইভ’র  নতুন সংস্করণ। ‘জেড ফাইভ প্রো’ মডেলের এই হ্যান্ডসেটটি আগামী দুই একদিনের মধ্যে বাজারে আসছে বলে জানা গেছে প্রাতিষ্ঠানিক সুত্র থেকে।

অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ) সংস্করণে চলা ডুয়াল সিমের এই সেটটির উভয়পাশে ব্যবহৃত হয়েছে গরিলা গ্লাস ৩।

হাই-ডেফিনেশনে ভিডিও দেখার জন্য রয়েছে সুপার অ্যামোলেড ৫ ইঞ্চি ডিসপ্লে। যাতে ১২৮০ বাই ৭২০ রেজ্যুলেশনের সমন্বয় করা হয়েছে।

মোবাইল ফোনের ব্যবহারকারীরা সাধারণত বেশীরাভাগ সময় ব্যাটারি ফুরিয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় থাকে। তবে জেড ফাইভ প্রো’তে সুপার অ্যামোলেড প্রযুক্তি থাকায় উদ্বেগমুক্ত থাকা যাবে। এর ক্যামেরা পার্টটিও করা হয়েছে উন্নত। মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সম্মুখে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

জেড ফাইভ প্রো’র অন্য বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে থাকছে ১.৪ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ২ জিবি র‍্যাম, ১৬ জিবি স্টোরেজ যা প্রয়োজনে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এছাড়া হ্যান্ডসেটটিতে রয়েছে অত্যাধুনিক Emergency Rescue Feature Support। ফলে ব্যাবহারকারী কোন ধরণের বিপদের সম্মুখীন হলে ভলিউম এর আপ এবং ডাউন বাটন ৩ সেকেন্ডের জন্য ধরে থাকলে অটোমেটিক একটি মেসেজ সেটিংস‘এ সেট করে রাখা নাম্বারে চলে যাবে।  এছাড়া ওয়াক আপ জেসচার সাপোর্ট থাকায় সেটের স্ক্রিন বন্ধ থাকা অবস্থাতেও বিভিন্ন অ্যাপ্লিকেশন ওপেন হবে।  এর ‘লি-পলিমার’ ব্যাটারি ২৩০০ এম এ এইচ।

সিম্ফোনির নতুন এই হ্যান্ডেসেটের মূল্য নির্ধারণ করেছে ১৩,৯৯০ টাকা ।