Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বাজারে এলো অপো A15s

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৯:৫৫ এএম


বাজারে এলো অপো A15s

অপো মোবাইল বাংলাদেশের বাজারে তাদের বহুল প্রত্যাশিত “এ-সিরিজ” এর এ১৫এস ফোনের যাত্রা শুরু করেছে। এই ফোনটি নতুন প্রজন্মের বিশেষ করে তাদের আধুনিক জীবনযাত্রার চাহিদাকে কেন্দ্র করে তৈরি করা হয়েছে। বিশাল স্টোরেজ এবং বড় স্ক্রিনের এই ফোনে গ্রাহকরা বিনা বাধায় বিনোদন উপভোগ করতে সক্ষম।

প্রথম থেকেই A15s ফোনটি অত্যাধুনিক টেকনোলজি সম্পন্ন ও সাশ্রয়ী মূল্যের হওয়ায় দেশের শীর্ষস্থানীয় ফোন হয়ে উঠেছে। ডাইন্যামিক ব্ল্যাক ও ফ্যান্সি হোয়াইট, এই দুটি ভিন্ন কালারে ফোনটি পাওয়া যাবে যা বাজারে সচরাচর দেখা যায়না।

“এ-সিরিজের” এআই ট্রিপল ক্যামেরাযুক্ত নতুন A15s ফোনটি গতানুগতিক লাইফস্টাইলে যোগ করতে পারে এক অসাধারন ট্রেন্ডি লুক। এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। লেন্সে যেন কোন দাগ না লাগে সে লক্ষ্যে ক্যামেরা বাম্পের চারিদিকে একটি আলংকারিক রিং বসানো হয়েছে। ফোনটির সামনের ক্যামেরার বিউটিফিকেশন অপশন ব্যবহার করা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের নতুন অ্যালগরিদমের মাধ্যমে প্রতিটি মুখের কাস্টমাইজ অ্যানালাইসিস করে প্রয়োজনীয় বিউটিফিকেশন করতে সক্ষম। এসময় ত্বকের সাধারণ বর্ণ ও ত্বকের অন্যান্য ডিটেইল ধরে রাখবে। ঠিক একই ভাবে তারা বিউটিফিকেশন বাড়িয়ে ভিডিও ধারণ করতেও সক্ষম হবেন। 

সুন্দর মুহুর্তগুলি আরও স্মরণীয় করে রাখতে একটি পারফেক্ট ভ্রমণ সঙ্গী হওয়ার সব রকম গুণাবলী এই ডিভাইসে রয়েছে। প্রয়োজন অনুযায়ী ব্রাইটনেস বাড়িয়ে কমিয়ে গ্রাহকরা স্বল্প আলোতেও মান সম্পন্ন ছবি ও ভিডিও ধারণ করতে সক্ষম হবেন। সেগুলো এডিট করার জন্যে রয়েছে ইজি-টু-ইউজ টুলস, যার মাধ্যমে ঝামেলামুক্ত ভাবেই ছবি ও ভিডিও এডিটিং এর কাজ সম্পন্ন করা যাবে।

গেমিং এবং ভ্রমন যাত্রাকে আরও উত্তেজনাময় করতে নতুন এই হ্যান্ডসেটটিতে থাকছে এমটিকে অক্টা কোর প্রসেসর এবং হেলিও পি৩৫ মিডিয়াটেক। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রোম থাকার কারণে স্টোরেজ নিয়ে কারো চিন্তিত হতে হবেনা এবং যত খুশি তত ছবি ও ভিডিও ধারণ করতে পারবে। এই ফোনে থাকছে ৪২৩০ এমএএইচ ব্যাটারি, যা ফোনের চার্জকে ধরে রাখবে দীর্ঘসময়। ফলে দীর্ঘসময় গেমিং সুবিধা ও অনলাইন ভিডিও স্ট্রিমিং উপভোগ করা যাবে। টানা ১৬ ঘণ্টা একটানা অনলাইন ভিডিও স্ট্রিমিং, টানা ৬ ঘণ্টা অনলাইন গেমিং এবং ৫৩ ঘণ্টার অডিও প্লে-ব্যাক এর সুবিধা গেমিং ও বিনোদনে যোগ করবে নতুন এক মাত্রা। এই ফোনে আরও থাকছে কালারওএস ৭.২ এবং আন্ড্রয়েড ভার্সন ১০।

[media type="image" fid="112156" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এক হাতে ব্যবহার উপযোগী এই ৬.৫২ ইঞ্চির ফোনটির ওজন মাত্র ১৭৫ গ্রাম। এই ফোনে রয়েছে একটি চোখ ধাঁধানো এলসিডি ডিসপ্লে যার কোয়ালিটি ১৬০০*৭২০ এইচডি+। পাতলা ও স্মার্ট  ডিজাইনের এই A15s ফোনটি পকেটে কিছুতেই ভারী মনে হবে না। ব্যাক ফিঙারপ্রিন্ট ও এআই ফেশিয়াল আনলক প্রযুক্তি গ্রাহকদের শতভাগ সুরক্ষা নিশ্চিত করবে। ফিঙ্গারপ্রিন্ট আনলক অপশনটিও নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মাধ্যমে উন্নতি সাধন করা হয়েছে। এটি শুধু বিদ্যুৎগতিতে দ্রুত আনলক করতেই সক্ষম নয়, গ্রাহকদের নিরাপত্তাও বৃদ্ধি করবে।  

অপো A15s এর যাত্রা সম্পর্কে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মিঃ ড্যামন ইয়াং বলেছেন, "আমরা আমাদের গ্রাহকদের সারা বছর সবচেয়ে সেরাসার্ভিস দান করতে সর্বদা নিয়োজিত থাকছি। ফলস্বরূপ, আমরা অপো এ১৫এস আরম্ভ করার পর থেকে প্রচুর প্রি-অর্ডার পেয়েছি। আমরা এই স্মার্টফোনের যাত্রা শুরু করতে পেরে অত্যন্ত আনন্দিত”।

অপো A15s এর সকল ফোন অপো আউটলেট, শপিংমল এবং ই-কমার্স প্ল্যাটফর্মগুলিতে সারা বাংলাদেশে কেবলমাত্র ১৩,৯৯০ টাকায় পাওয়া যাবে। ২৫ফেব্রুয়ারি ফোনটির যাত্রা শুরু হবে। এই উপলক্ষে গ্রাহকরা মেগা লটারি সহ বিভিন্ন অফার পাবে। 


আমারসংবাদ/এমএ