Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

রাতে মোবাইলে কল ও ইন্টারনেট সেবায় বিঘ্নিত হবে

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৭, ২০২১, ১২:৩৫ পিএম


রাতে মোবাইলে কল ও ইন্টারনেট সেবায় বিঘ্নিত হবে

নতুন তরঙ্গ বিন্যাসের কারণে বুধবার (৭ এপ্রিল) রাত থেকে ৮ ঘণ্টা মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

নতুন তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে এ বিঘ্ন ঘটতে পারে।

বুধবার (৭ এপ্রিল) বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবা বিঘ্ন ঘটতে পারে। এজন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করছে সংস্থাটি। 

গত ৩১ মার্চ বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ড. সোহেল রানার সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন তরঙ্গে সেবা নিশ্চিত করতে ১ ও ৮ এপ্রিল রাতে ৮ ঘণ্টা করে মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে। 

এতে বলা হয়, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে। 

জানা গেছে, ১ এপ্রিল রাতে মোবাইল নেটওয়ার্ক বিড়ম্বনায় পড়েছিলেন গ্রাহকরা। ফোনে কথা বলা ও ইন্টারনেট ব্যবহারে বেগ পেতে হয়েছে তাদের।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে। 

ধারণা করা হচ্ছে, আজ রাতেও মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

প্রসঙ্গত, সম্প্রতি অনুষ্ঠিত নিলামের মাধ্যমে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংক নতুন তরঙ্গ বরাদ্দ নিয়েছে। তবে রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান টেলিটক নতুন কোনো তরঙ্গ বরাদ্দ নেয়নি। 

তরঙ্গে সেবা দিতে হলে অপারেটরগুলোকে তাদের তরঙ্গ পরিবর্তন করতে হবে। অপারেটরগুলো ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে বলে জানা গেছে।

আমারসংবাদ/এএসএম