Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণে জমি বরাদ্দ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৩:৫০ পিএম


সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মাণে জমি বরাদ্দ

দেশের আইটি সেক্টরের বিকাশের স্বার্থে ‘ভিশন ২০২১ টাওয়ার-২ সফটওয়্যার টেকনোলজি পার্ক’ নির্মাণের জন্য বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অনুকূলে জমি বরাদ্দ দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অনুকূলে আনুষ্ঠানিকভাবে এ জমি হস্তান্তর করে।

অনুষ্ঠানে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, দেশের আইটি সেক্টরের বিকাশের স্বার্থে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ইতোমধ্যে জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কের (প্লট নং৪৯) দক্ষিণ পাশ সংলগ্ন অব্যবহৃত ০.৪৭ একর (প্লট নং-৪৯/এ, ৪৯/বি এবং ৪৯/সি) জমিতে ‘ভিশন ২০২১ টাওয়ার-২ সফটওয়্যার  টেকনোলজি পার্ক’ নির্মাণের জন্য বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অনুকূলে বরাদ্দ প্রদান করেছে। আজ আনুষ্ঠানিকভাবে এই জমি হস্তান্তর করা হলো।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আইটি সেক্টরে বিনিয়োগকারী প্রতিষ্ঠানসমূহের সফটওয়্যার টেকনোলজি পার্কে স্পেসের ব্যাপক চাহিদা পূরণ এবং ব্র্যান্ডিংয়ের উপযুক্ত ইকো-সিস্টেম গড়ে তোলার জন্য কাওরান বাজারে আরও একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করা হবে। ১ লাখ ২০ হাজার বর্গফুট স্পেস বিশিষ্ট ১২তলা এই গ্রিন বিল্ডিং তৈরিতে প্রায় ১৫০ কোটি টাকা ব্যয় হবে।

জমি হস্তান্তর অনুষ্ঠানে আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (যুগ্ম-সচিব) সৈয়দ জহুরুল ইসলাম সহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, আইসিটি বিভাগ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/আরএইচ