বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড পেল আমজাদ শুভ 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আউটসোর্সিং অ্যাওয়ার্ড পেল  শুভ আইটি'র প্রধান নির্বাহী কর্মকর্তা আমজাদ শুভ।  

শনিবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটোরিয়ামে এক জমকালো অনুষ্ঠানে ২০২১ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। 

আমজাদ শুভ বলেন, ২০১৭ সালে স্বনির্ভর দেশ গড়ার লক্ষে 'শুভ আইটি'র যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকে দেশের আউটসোর্সিং খাতে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছে প্রতিষ্ঠানটি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে এবং প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মানুষের বেকারত্ব দূরীকরণে আমাদের প্রচেষ্টা অব্যহাত।  আমরা প্রযুক্তিসেবায় এগিয়ে থাকতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। দক্ষতা উন্নয়নে সরকারি-বেসরকারি উদ্যোগ যদি আরও জোরদার হয় আইটিতে বাংলাদেশে আরো এগিয়ে যাবে বলেও মনে করেন তিনি।  

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেছেন, ফ্রিল্যান্সারদের এমনভাবে উৎসাহী করতে হবে, যাতে তাদের দেখে আগামী প্রজন্ম উৎসাহিত হয়। উদ্যোক্তা তৈরির জন্য ফান্ডিংয়ের প্রয়োজন। এ জন্য দেশের ব্যাংকগুলোকে আলাদা উদ্যোগ নেওয়ার অনুরোধ জানান প্রতিমন্ত্রী।

আমারসংবাদ/কেএস