Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

আমি ব্যক্তি স্বাধীনতায় বিশ্বাসী

তানজিম আহমেদ সোহেল তাজ

সেপ্টেম্বর ২০, ২০২১, ০৯:৩৫ এএম


আমি ব্যক্তি স্বাধীনতায় বিশ্বাসী

আমি ব্যক্তি স্বাধীনতায় বিশ্বাসী। কে কী পোশাক পরল বা ধূমপান করল কি না এগুলো শুধু নারী স্বাধীনতাই না, বরং ব্যক্তি স্বাধীনতার কাতারে পড়ে, আর তাই আমি মনে করি যে একজন মানুষের (নারী বা পুরুষ) অধিকার আছে তার নিজের পছন্দ মত তার ব্যক্তিগত জীবন পরিচালনা করার।

সমস্যা হচ্ছে যখন আমরা উচ্ছৃঙ্খল আচরণকে নারী/ব্যক্তি স্বাধীনতার সাথে মিলিয়ে ফেলি। বাংলাদেশে যখন মাদক একটি বিরাট সমস্যা, যখন সোশ্যাল মিডিয়ার এডুকেশনের কারণে ছেলে মেয়েরা মানসিক ভাবে আক্রান্ত হচ্ছে (ডিপ্রেশন)। তখন নতুন প্রজন্মের জন্য প্রয়োজন ইতিবাচক অনুপ্রেরণা যা আমরা পাই অনুকরণীয় ব্যক্তিত্বদের জীবন থেকে। আর সেটা কখনোই সম্ভব হবে না যদি কিছু উচ্ছৃঙ্খল সেলিব্রিটিরা তাদের বেপরোয়া ব্যক্তি জীবনধারা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের নতুন প্রজন্মের উপর চাপিয়ে দেয়।

[embed]<iframe src="https://www.facebook.com/plugins/post.php?href=https%3A%2F%2Fwww.facebook.com%2Ftanjimsoheltaj%2Fposts%2F398312258326872&show_text=true&width=500" width="500" height="701" style="border:none;overflow:hidden" scrolling="no" frameborder="0" allowfullscreen="true" allow="autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share"></iframe>[/embed]

আমাদের নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে এমন ব্যক্তিত্বদের যারা তাদের দৃঢ়তা, মনোবল এবং আত্মবিশ্বাস কে কাজে লাগিয়ে সকল প্রতিকূলতা পার করে শুধু নারী অধিকারের লড়াই করেন নাই বরং সকল মানুষের কল্যাণে কাজ করে গেছেন। ওনাদের ইতিবাচক কর্মের মধ্যে রেখে গেছেন নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা।

লেখক: রাজনীতিবিদ ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

(ফেসবুক থেকে নেওয়া)

আমারসংবাদ/এমএস