Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ

ফেব্রুয়ারি ৯, ২০১৫, ১১:৫৩ এএম


প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ

 

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ।  প্রথম ইনিংসে তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের ১৬৮ রানের পার্টনারশিপে ভর করে পাকিস্তানের বিপক্ষে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। পাকিস্তান ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮ ওভার ১ বলে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।

পাকিস্তানের পক্ষে শোয়েব মাকসুদ ৯৩ রান করে অপরাজিত ছিলেন। মিসবাহ উল হক ১০ রানে ফেরেন। আফ্রিদি সাকিবের শিকার হয়ে ২৪ রানে ফেরেন। এর আগে ৩৯ রানে হারিস ফিরে যান মাহমুদুল্লাহর বলে। মিসবাহ ৫ রানে মাকসুদ ৫৯ রানে অপরাজিত রয়েছেন। ৬০ বলে পাকিস্তানের দরকার ৬১ রান।  

দলীয় ৮ রানের মাথায় দুই ওপেনার আহমেদ শেহজাদ (৫) আর সরফরাজ আহমেদ (১) বিদায় নেন। এরপর ইউনুস খান ব্যাটিংয়ের হাল ধরে ২৫ রান করে তাসকিনের বলে সাজঘরে ফেরেন। ব্যাটিং ক্রিজে অপরাজিত আছেন হারিস সোহেল (১৯) এবং সোয়েব মাকসুদ (৬)।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানের মাথায় আনামুল হক ও মমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। এরপরই দলের হাল ধরেন তামিম ও মাহমুদুল্লাহ। কিন্তু, দলীয় ১৮৪ রানের মাথায় ৮৩ রান করে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন মাহমুদুল্লাহ।

মাহমুদুল্লার বিদায়ের পর ছয় রান যোগ করতেই তামিম আউট হলে খেই হারিয়ে ফেলে টাইগাররা। একমাত্র সাকিবই উইকেটে কিছুক্ষণ টিকতে পেরেছেন। তিনি ৩১ রান করে মোহাম্মদ ইরফানের শিকার হন।

আনামুলের মতো মুশফিকুর রহিমও শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন। শেষ পর্যন্ত এক বল বাকি থাকতে সবকটি উইকেট হারায় মাশরাফিরা।