Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আমিরাতকে ৩৪০ রানের দুরূহ লক্ষ্য দিল পাকিস্তান

মার্চ ৪, ২০১৫, ০৫:৩৮ এএম


আমিরাতকে ৩৪০ রানের দুরূহ লক্ষ্য দিল পাকিস্তান

আরব আমিরাতের বিপক্ষে আহমেদ শেহজাদ, হারিস সোহেল, মিসবাহ-উল-হকের ভালো ব্যাটিংয়ের সুবাদে বড় সংগ্রহ গড়েছে পাকিস্তান। জয়ের জন্য আরব আমিরাতকে দিয়েছে ৩৪০ রানের দুরূহ লক্ষ্য।

নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন আরব আমিরাতের অধিনায়ক মোহম্মদ তৌকির। চতুর্থ ওভারে ওপেনার নাসির জামশেদের উইকেট তুলে নিয়ে এ সিদ্ধান্তের যথার্থতাও প্রমাণ করেছিলেন আমিরাতের পেসার মনজুলা গুরুগে। কিন্তু এর পর দীর্ঘ সময় শুধু হতাশই হতে হয়েছে আমিরাতকে।

 দ্বিতীয় উইকেটে ১৬০ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন পাকিস্তানের আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও হারিস সোহেল। ৩৩তম ওভারে এই জুটি ভেঙে আমিরাত শিবিরে স্বস্তি ফেরান মোহম্মদ নাভিদ। ৭০ রান করে ফিরে যান সোহেল।

এক ওভার পর শেহজাদও আউট হয়েছেন রান আউটের ফাঁদে পড়ে। মাত্র ৭ রানের জন্য ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরির দেখা পাননি এই ডানহাতি ব্যাটসম্যান। তবে এরপর আমিরাতের বোলারদের নাজেহাল করেছেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ।

 চতুর্থ ও পঞ্চম উইকেটে শোয়েব মাকসুদ ও উমর আকমলের সঙ্গে জুটি বেঁধে জমা করেছেন ৭৫ ও ৬১ রান।

৪৯ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন মিসবাহ। মাকসুদের ব্যাট থেকে এসেছে ৪৫ রান। শেষপর্যায়ে আকমলের ১৯ ও আফ্রিদির অপরাজিত ২১ রানের সুবাদে পাকিস্তানের স্কোরবোর্ডে জমা হয় ৩৩৯ রান।

আমিরাতের পক্ষে ৫৬ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছেন গুরুগে।