Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মৃত্যুর কাছে হার মানলেন তারকা ফুটবলার বাদল রায়

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ২২, ২০২০, ১২:০৫ পিএম


মৃত্যুর কাছে হার মানলেন তারকা ফুটবলার বাদল রায়

লিভার ক্যান্সারের সাথে যুদ্ধ করে শেষ পর্যন্ত হার মানলেন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। আজ বিকাল ৫টা ৩০ মিনিটে রাজধানীর ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আমার সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক তারকা ফুটবলার আবদুল গাফফার। আশির দশকে ফুটবল মাঠে দাপিয়ে বেড়ানো সাবেক তারকা ফুটবলার ছিলেন বাদল রায়।

খেলা থেকে অবসরে সংগঠক হিসেবে দেশের ফুটবল উন্নয়নে অবদান রেখেছেন বাদল রায়। রাষ্ট্রীয় পুরস্কার পাওয়া সাবেক এই তারকা ফুটবলার দীর্ঘদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। লিভার ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

বাদল রায় ৮০’র দশকে মোহামেডান স্পোর্টিংয়ে কৃতিত্বের সঙ্গে খেলেছেন। জাতীয় দলেও ছিল সমান আধিপত্য। ছিলেন অধিনায়কও। খেলোয়াড়ি জীবন শেষে সংগঠক হিসবে সুনাম কুড়িয়েছেন। 

প্রিয় ক্লাব মোহামেডানের সঙ্গে যুক্ত ছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করার পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে আছেন। জাতীয় ক্রীড়া পুরষ্কারবপ্রাপ্ত এই সাবেক ফুটবলার ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।

আমারসংবাদ/এমআর