Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অবসর নিতে চেয়েছিলেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ১৭, ২০২১, ১২:২৫ পিএম


অবসর নিতে চেয়েছিলেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা

নেইমার বর্তমান সময়ের অন্যতম একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার। যিনি ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে একজন ফরোয়ার্ড বা উইঙ্গার হিসেবে খেলেন। ফুটবল খেলা ছেড়ে অবসর নিতে চেয়েছিলেন পিএসজির ব্রাজিলিয়ান এই তারকা। 

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানান, ফুটবলটা হুট করেই তিনি উপভোগ করতে পারছিলেন না। ক্যারিয়ার তাই থামিয়ে দিতে চেয়েছিলেন। বিস্ময়কর সেই তথ্যই দিয়েছেন বার্সেলোনা থেকে পিএসজি আসা ২৯ বছর বয়সী নেইমার।

নেইমার বলেন, নিজেই নিজেকে প্রশ্ন করলাম, ফুটবল আর খেলে যাবো কিনা। খুবই বিরক্তি নিয়ে একদিন রুমে ফিরলাম। এরপর অনেক কিছু ভাবতে শুরু করলাম, ফুটবল আর খেলবো কিনা, এখন পর্যন্ত কী অর্জন করেছি এসব। তবে ফুটবলের প্রতি ভালোবাসা শেষ পর্যন্ত আমার মাথা শান্ত করেছিল, ফিরিয়ে এনেছিল ফুটবলে।

তিনি আরও বলেন, 'আমি খুব সহজে চাপ সামলাতে পারি। সেজন্যই আমি ব্রাজিল এবং পিএসজির নাম্বার টেন। ব্রাজিল এবং পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুশি। সবসময় দলকে নিজের শতভাগ দিতে চাই।'

এক প্রতিবেদনে জানানো হয়েছে, নেইমার সবচেয়ে বেশি ড্রিবলিং করা ফুটবলার। সবচেয়ে বেশি ট্যাকলের শিকার হওয়া ফরোয়ার্ডও। আর ওই সব কড়া ট্যাকলে ইনজুরি নিয়ে ঘন ঘন মাঠের বাইরে ছিটকে যেতে হয় তাকে। সর্বশেষ ইনজুরিতে পড়লে নেইমারের বাবা ইনস্টাগ্রামে লিখেছিলেন, এভাবে ট্যাকল করতে থাকলে দ্রুতই ফুটবল নেইমারকে হারাবে। তেমনই এক ট্যাকলের কারণে ইনজুরিতে পড়া নেইমার অবসর নিতে চেয়েছিলেন কিনা তা অবশ্য জানা যায়নি।

আমারসংবাদ/এমএস