Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

উইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্য টাইগারদের 

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২৪, ২০২১, ০১:৩০ পিএম


উইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্য টাইগারদের 

উইন্ডিজকে দ্বিতীয়বারের মত হোয়াইটওয়াশের লক্ষ্যে আগামীকাল জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামছে টাইগাররা।

প্রথম দুই ম্যাচে বাংলাদেশি বোলারদের সামনে সফরকারী ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্থনে একক প্রাধান্য বিস্তার করেই জয় পায় বাংলাদেশ। এমন অবস্থায় আরো একটি জয়ের প্রত্যাশায় টাইগাররা।

প্রথম ম্যাচে জয়ের নায়ক ছিল সাকিব আল হাসান। আইসিসি নিষেধাজ্ঞা শেষ করে মাঠে ফিরে নিজের প্রথম ম্যাচেই ৮ রানে ৪ উইকেট নেন বাঁ-হাতি এ স্পিনার । আর দ্বিতীয় ম্যাচে বল হাতে জ্বলে উঠেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। ২৫ রানে ৪ উইকেট নেন তিনি।

তামিম বলেন, তাসকিন-সাইফউদ্দিনের মত খেলোয়াড় একাদশে জায়গা পাননি। দলে খুবই কঠিন প্রতিযোগিতা চলছে। এটি উদ্বেগের বিষয় নয় (এটি ভালো প্রতিযোগিতা)। সকলেরই খেলার সুযোগ পাওয়া উচিত। যারা এখনো খেলার সুযোগ পাননি, তারা সকলেই ভালো করার সামর্থ্য রাখে। আমি নিশ্চিত তৃতীয় ওয়ানডেতে আমাদের কিছু পরিবর্তন হবে এবং আশা করি যে খেলোয়াড় সুযোগ পাবে,ভালো করবে।

ইতোমধ্যে ৪০টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এরমধ্যে বাংলাদেশ ১৭টি ও ক্যারিবীয়রা ২১টিতে জয় পায়। দু’টি ম্যাচে কোন ফল আসেনি। চলতি সিরিজে দ্বিতীয় ম্যাচে জয়ী হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা সাত ম্যাচ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ। তবে নিজেদের বিপক্ষে বাংলাদেশের জয়ের রথকে এখানেই থামাতে চায় সফরকারী বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে জয়ে তুলে নিয়ে ঘুড়ে দাড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডিজের কোচ ফিল সিমন্স বলেন, এখানে ৩০ পয়েন্টের জন্য এখানে আমরা এসেছি। এখনো আমাদের ১০ পয়েন্ট পাবার সুযোগ রয়েছে। সবকিছু মিলিয়ে আমাদের উন্নতি হচ্ছে। আমরা ১২২ থেকে ১৪৮ রান করেছি। তবে আমাদের ২০০-২৫০ রান প্রয়োজন। তাই আমাদের প্রতিযোগিতামূলক হতে হবে। বোলাররা ভালো বল করতে পারলে, সেরাটা প্রদর্শন করলে, তবে অবশ্যই দশ পয়েন্ট পাওয়া সম্ভব।

আমারসংবাদ/এমএস