Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় চার বাংলাদেশি 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১২, ২০২১, ০৫:২৫ এএম


আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় চার বাংলাদেশি 

আসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এপ্রিলে শুরু হতে যাওয়া বিশ্ব ক্রিকেটের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টির নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি।

এ নিলামের জন্য নিবন্ধন করেছিলেন ৫ বাংলাদেশি ক্রিকেটার। এছাড়া মোট নাম দিয়েছিলেন ১০৯৭জন ক্রিকেটার। প্রায় সপ্তাহখানেক পর নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ।

১০৯৭ জন ক্রিকেটার নাম নিবন্ধন করলেও চূড়ান্ত নিলামে উঠানো হবে ২৯২ জন ক্রিকেটারকে। যার মধ্যে রয়েছেন ৪জন বাংলাদেশি ক্রিকেটার। এরা হলেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন এবং মাহমুদউল্লাহ রিয়াদ। 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে বসবে ১৪তম আসরের নিলাম। বেলা ৩টায় শুরু হবে ২০২১ মৌসুমের নিলামটি।

৪ বাংলাদেশির মধ্যে শুধু সাকিব ও মুস্তাফিজেরই আগে আইপিএল খেলার অভিজ্ঞতা আছে। পূর্বঘোষণা অনুযায়ী সাকিব আল হাসান সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যে নিলামে উঠবেন। এই ক্যাটাগরিতে আছেন আরও ১০ জন ক্রিকেটার।

তারা হলেন ভারতের হরভজন সিং ও কেদার যাদব সহ ৮ বেদেশী গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।

সাকিব ছাড়া মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ১ কোটি রুপি। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৭৫ লাখ এবং মোহাম্মদ সাইফউদ্দিন ৫০ লাখ রুপি ভিত্তিমূল্যে নিলামে উঠবেন।

নিলামের জন্য খেলোয়াড়দের নিবন্ধন করার সুযোগ ছিল ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। নিবন্ধনের সময়সীমা শেষে নিবন্ধিত খেলোয়াড়দের যে তালিকা প্রকাশ করেছিল বিসিসিআই, সেই তালিকা থেকে বাদ পড়েছেন বাংলাদেশের লিটন দাস ও সৌম্য সরকার। 

আমারসংবাদ/এমএস