Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

টাইগারদের লক্ষ্য ২৩১

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৪, ২০২১, ০৭:০০ এএম


টাইগারদের লক্ষ্য ২৩১

মিরপুর টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশি বোলারদের তোপে অল্পেই গুটিয়ে গেছে উইন্ডিজ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ১১৭ রান করেছে ক্যারিবীয়রা। প্রথম ইনিংসে ১১৩ রানে পিছিয়ে থাকায় টাইগারদের লক্ষ্য ২৩১ রান। 

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান জোমেল ওয়ারিকানকে বেশিদূর এগোতে দেননি রাহি। দিনের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে ওয়ারিকানকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। ২ রান করে ফেরেন এই ব্যাটসম্যান।

দলীয় ৬২ রানে কাইল মায়ার্সও রাহির বলে এলবিডব্লিউ হন। রিভিউ নিয়েও রক্ষা পাননি তিনি। চট্টগ্রাম টেস্টে ডাবল সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান এবার করেছেন ৬ রান। এরপর তাইজুলের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হন জার্মেইন ব্ল্যাকউড (৯)। লাঞ্চ থেকে ফিরে দ্রুতই উইন্ডিজের বাকি ৪ উইকেট শিকার করে বাংলাদেশ।

নাঈম হাসান ও তাইজুল ইসলামের বলের জবাব খুঁজে পাননি ক্যারিবীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসে তাইজুল শিকার করেছেন চার উইকেট। এছাড়া নাঈম ৩টি, রাহি দুটি ও মিরাজ একটি উইকেট নেন।

এর আগে, গত বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে। প্রথম ইনিংসে তারা ৪০৯ রান করে অলআউট হয়। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে করেছিল ২৯৬ রান।

আমারসংবাদ/এমএস