Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দ.আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৪:০০ এএম


দ.আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান 

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করার পর এবার টি-টোয়েন্টি সিরিজেও দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দিল না পাকিস্তান ক্রিকেট দল। একইসঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের ১০০তম জয় তুলে নিয়েছে তারা।

রোববার (১৪ ফেব্রুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ৪ উইকেটে জিতেছে পাকিস্তান। ১৬৫ রানের লক্ষ্য ৮ বল হতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে স্বাগতিকরা। 

দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও হায়দারের ব্যাটে দারুণ সূচনা পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৬.১ ওভারে আসে ৫১ রান। হায়দার আউট হন ১৩ বলে ১৫ রান করে, সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা রিজওয়ান করেছেন ৩০ বলে ৪২ রান। পরে অধিনায়ক বাবর আজম দায়িত্ব নেন মাঝে সব ঠিক রাখার।

ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে বাবর করেন ৩০ বলে ৪৪ রান। শেষদিকে দায়িত্ব নেন হাসান আলি ও মোহাম্মদ নওয়াজ। হাসান ৭ বলে ২০ ও নওয়াজ ১১ বলে ১৮ রান করে ম্যাচ জেতান।

এর আগে দক্ষিণ আফ্রিকার পক্ষে একাই লড়াই করেন ডেভিড মিলার। মাত্র ৪৬ রানে ৫ উইকেট হারানো দলটি ১৬৪ রান করার পুরো কৃতিত্ব কিলার মিলার খ্যাত এ ব্যাটসম্যানের। ছয় নম্বরে নেমে তিনি ৪৫ বলে ৫ চার ও ৭ ছয়ের মারে খেলেছেন ৮৫ রানের ইনিংস।

মিলারের ইনিংসের সুবাদেই দক্ষিণ আফ্রিকা পায় ৮ উইকেটে ১৬৪ রানের সংগ্রহ। যা জয়ের জন্য যথেষ্ঠ হয়নি। পাকিস্তানের পক্ষে বল হাতে অভিষিক্ত জাহিদ মাহমুদ ৩ এবং হাসান আলি ও মোহাম্মদ নওয়াজ নিয়েছেন ২টি করে উইকেট।

আমারসংবাদ/এমএস