Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৫, ২০২১, ০৮:০৫ এএম


নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ 

বিশ্বজুড়ে এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস। এই মহামারি হানা দিয়েছে ক্রিকেট প্রাঙ্গনেও। এ কারণে দীর্ঘ ১ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

উইন্ডিজের বিপক্ষে সিরিজ ইতিমধ্যে শেষ করেছে টাইগাররা। এবার মিশন নিউজিল্যান্ড, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি দেশ ছাড়তে পারে তামিম-রিয়াদরা!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই টাইগারদের সফর সূচি এক সপ্তাহ পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এ কারণে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ দলের প্রস্তুতির বিষয় নিয়ে আমরা নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে আলোচনা করছি, যেহেতু করোনার কারণে প্রস্তুতি একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে সফরকারী দলের প্রস্তুতির বিষয়টি আমলে নেওয়ায় নিউজিল্যান্ড ক্রিকেটের সহযোগিতায় আমরা ধন্যবাদ জানাই।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সম্ভাব্য ২৪ ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শেষ করে বাংলাদেশ দল কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে। এই সফরে তামিমরা মাঠে নামবে ওয়ানডে দিয়ে আর নতুন সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ মার্চ, ২৩ মার্চ ও ২৬ মার্চ।

ওয়ানডে সিরিজ শেষ হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি আরম্ভ হবে ২৮ মার্চ। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং পহেলা এপ্রিল।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি ও বাংলাদেশ সময় যখন শুরু হবে ম্যাচগুলো তা নিচে দেওয়া হলঃ

ওয়ানডে সিরিজ
প্রথম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডুনেডিন, সকাল ৪ টায়।
দ্বিতীয় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে, সকাল ৭ টায়।
তৃতীয় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ,ওয়েলিংটন, সকাল ৪ টায়।

টি-টোয়েন্টি সিরিজ
প্রথম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন, সকাল ৭ টায়।
দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার, দুপুর ১২ টায়।
তৃতীয় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড, দুপুর ১২ টায়।

আমারসংবাদ/এমএস