Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পিএসএল খেলবেন না গেইলসহ ৫ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৬, ২০২১, ০৯:০০ এএম


পিএসএল খেলবেন না গেইলসহ ৫ ক্রিকেটার

আন্তর্জাতিক সূচি ও কোয়ারেন্টাইন সময়সীমার বিধি-নিষেধের কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এ খেলবেন না ৫ বিদেশি ক্রিকেটার। 

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর মাঠে গড়াচ্ছে আগামী ২০ ফেব্রুয়ারি। ক্রিস গেইল-মুনরো ছাড়াও আরও তিন ক্রিকেটারকে পাবে না ভিন্ন ভিন্ন ফ্র্যাঞ্চাইজিরা।

ক্রিস জর্ডান, রিচ টপলি ও লিয়াম লিভিংস্টোনদের এবারের মৌসুমে পাওয়া যাবে না বলে ইতোমধ্যে তাঁদের বদলি খেলোয়াড়ের নাম ঘোষণা করছে দলগুলো। চলতি আসরে কোয়েট্টা গ্লাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল গেইলের। কিন্তু তিনি আসতে না পারায় তাঁর বদলি হিসেবে দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসির নাম ঘোষণা করেছে কোয়েট্টা।

গেল মৌসুমে পেশোয়ার জালমির হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন ডু প্লেসি। পিএসএল শেষে দেশে ফিরে কোয়ারেন্টাইন জটিলতায় পড়তে হতে পারে মুনরোকে। এর ফলে আগে ভাগেই এই টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই কিউই ক্রিকেটার।

বাইরের দেশ থেকে ফিরতে হলে আগে থেকেই নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনের রুম বুকিংয়ের নিয়ম রয়েছে। এই নিয়মের বেড়াজালের কারণেই পিএসএল ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলা হচ্ছে না এই কিউই টপ অর্ডার ব্যাটসম্যানের।

পিএসএলের গেল মৌসুমে ৩৫.৪২ গড়ে ২৪৮ রান করেছিলেন মুনরো। তাঁর বদলি হিসেবে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার ফাওয়াদ আহমেদকে দলে নিয়েছে ইসলামাবাদ।

ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ইংল্যান্ড। ওয়ানডে দলে না থাকলেও টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন টপলি। যে কারণে তাঁকে পাবে না ইসলামাবাদ। তাঁর বদলি হিসেবে যুক্তরাষ্ট্রের পেসার আলি খানকে দলে নিয়েছে তাঁরা।

টপলির মতো পিএসএল খেলা হচ্ছে না জর্ডান ও লিভিংস্টোনেরও। তাঁরা দুজনও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে রয়েছেন। জর্ডানের বদলি হিসেবে আয়ারল্যান্ডের ব্যাটসম্যান পল স্টার্লিংকে দলে নিয়েছে ইসলামাবাদ। আর লিভিংস্টোনের পরিবর্তে টম কোহলার ক্যাডমোরকে নিয়েছে পেশোয়ার।

আমারসংবাদ/এমএস