Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নিষিদ্ধ হতে পারেন কোহলি

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৮:৩০ এএম


নিষিদ্ধ হতে পারেন কোহলি

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত জয়ে চার টেস্টের সিরিজে সমতা এনেছে তার দল। মাঠে আম্পায়ারের সঙ্গে কঠিন দৃষ্টিতে বিতর্কে জড়িয়ে পড়লেন কোহলি। 

এই বিতর্কের কারণে মাঠে থাকা দুই আম্পায়ার তার বিরুদ্ধে আনতে পারেন অভিযোগ। যার প্রেক্ষিতে চারটি পর্যন্ত ডি মেরিট পয়েন্ট পেতে পারেন চেন্নাই টেস্টে প্রথম ইনিংসে ডাক মেরে সাজঘরে ফেরা কোহলি। এমনকি দুটি ডি মেরিট পয়েন্ট পেলেও হায়দরাবাদ টেস্ট মিস করবেন তিনি। 

কারণ তার নামের পাশে আগেই যোগ হয়েছে দুটি ডি মেরিট পয়েন্ট। আর দুটি পয়েন্ট যোগ হলেই এক ম্যাচ নিষিদ্ধ হবেন তিন ফরম্যাটে ভারতের অধিনায়ক কোহলি।

চেন্নাই টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে শূন্য রানে মঈন আলীর বলে বোল্ড হন কোহলি। কিন্তু ওই আউট হওয়া যেন মানতেই পারছিলেন না অস্ট্রেলিয়া সফরে এক টেস্ট খেলে ছুটি নেওয়া কোহলি। মাঠেই অসন্তোষ নিয়ে দাঁড়িয়ে ছিলেন বেশ কিছুক্ষণ।

ইংল্যান্ডের ব্যাটিংয়ের সময় তৃতীয় দিন কোহলি আরও যেন ক্ষিপ্ত হয়ে ওঠেন। প্রথমে তিনি একবার উইকেটের মাঝ দিয়ে হেঁটে যান। তাকে সতর্ক করেন মাঠে থাকা আম্পায়ার নিতিন মেনন। এরপর ইংলিশ অধিনায়ক জো রুটের লেগ বিফোরের রিভিউ নিয়ে দুই আম্পায়ারের সঙ্গে দ্বন্দ্বে জড়ান কোহলি।

কোহলির এমন আচরণ নিয়ে ক্ষোভ ঝেড়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন, 'বিরাট কোহলি যেন নিজেকেই আম্পায়ার মনে করছে। দুঃখের সঙ্গেই বলছি, তুমি এটা করতে পারো না বিরাট। ওটা আপত্তিকর কোন সিদ্ধান্ত হলেও, অধিনায়ক হিসেবে এভাবে আচরণ করা যায় না।'

আমারসংবাদ/এমএস