Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শ্রীলঙ্কা সিরিজ খেলবেন না সাকিব

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০৮:০৫ এএম


শ্রীলঙ্কা সিরিজ খেলবেন না সাকিব

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে এবারের আইপিএলের নিলামে ৩ কোটি ৭৪ লাখ টাকা দিয়ে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তিনি এবার (আইপিএল) খেলা নিয়ে ব্যস্ত থাকবেন। যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না তিনি।

বোর্ডের কাছে ইতোমধ্যে তিনি শ্রীলঙ্কার টেস্ট সিরিজে না খেলার আবেদন করেছেন। সাকিব টেস্ট খেলতে না চাইলে বোর্ডও তাকে বাঁধা দেবে না বলে জানিয়েছেন, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'সে (সাকিব) ইতোমধ্যে আমাদের একটি চিঠি দিয়েছে। যেখানে সে আইপিএলে অংশ নেয়ার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলার কথা জানিয়েছে। আমরা তাকে অনুমতি দিয়েছি। যদি কেউ খেলতে না চায় (দেশের হয়ে টেস্ট) তাহলে কাউকে জোর করার কোন মানে নেই।'

আইপিএলের কারণে শুধু সাকিবই দেশের হয়ে খেলাকে না বলছেন এমন নয়। আইপিএলের প্লে-অফ খেলার জন্য ইতোমধ্যে ইংল্যান্ড তাদের ক্রিকেটারদের অনুমতি দিয়েছে। ফলে তারা দেশের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন না।

একই কারণে নিউজিল্যান্ডেরও অনেক তারকা ক্রিকেটারকে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে দেখা যাবে না। যদিও সাকিব এই পিতৃত্বকালীন ছুটি নিয়ে সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

আমারসংবাদ/এমএস