Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আজ বৈঠকে বসবেন বিসিবি সভাপতি

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২১, ০৫:১০ এএম


আজ বৈঠকে বসবেন বিসিবি সভাপতি

উইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচে হেরে ধবল ধোলাই হয়েছে টাইগাররা। দলের এমন ভরাডুবির পর গত ১৭ ফেব্রুয়ারি নিজ বাসভবনে টাইগার ক্রিকেটার ও বিসিবি'র পরিচালকদের সঙ্গে ডাকা হয় জরুরি বৈঠক।

সোমবার (২২ ফেব্রুয়ারি) আবারও জরুরি বৈঠক ডেকেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

বিসিবি'র জরুরি এই বৈঠকের প্রধান আলোচ্য বিষয় হতে যাচ্ছে ক্রিকেটারদের জাতীয় চুক্তি। জানা গিয়েছিল করোনা পরবর্তী সময়ে আরও কয়েকটি সিরিজ দেখে তবেই ক্রিকেটারদের জাতীয় চুক্তি নবায়নের সিদ্ধান্ত নেবে বিসিবি। তবে সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর নড়েচড়ে বসা বিসিবি এবার জাতীয় চুক্তি নবায়নের ওপর গুরুত্ব দিচ্ছে।

ধারণা করা হচ্ছে এই চুক্তি নিয়ে আলোচনার সময় উঠতে পারে সাকিব আল হাসানের প্রসঙ্গ। আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও পুরোটা খেলতে পারেননি সাকিব। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে স্থগিত হওয়া টেস্ট সিরিজ থেকেও ছুটি নিয়েছে দেশ সেরা এই অলরাউন্ডার। আর তাতেই বেশ আলোচনা সমালোচনার জন্ম হয়েছে ক্রিকেট প্রাঙ্গনে।

আইপিএল খেলতে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটির আবেদন করেছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অনেক আলোচনার পর বোর্ড সেই আবেদন মঞ্জুর করেছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) আকরাম খান গণমাধ্যমকে বলেন, 'সাকিব আইপিএল খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলবে না। বোর্ড ওকে ছুটি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।'

আমারসংবাদ/এমএস