Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কিউইদের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২১, ১০:৫৫ এএম


কিউইদের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫৩ রানের ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড।

ব্যাটিং করতে নেমে ডেভন কনওয়ের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৮৪ রান সংগ্রহ করে কিউইরা। জবাবে ইশ সোধির বোলিং তোপে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ০ রানেই অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিলকে শিকার করেন ড্যানিয়েল স্যামস। দলীয় ১১ রানে টিম সেইফার্টকে বোল্ড করেন ঝাই রিচার্ডসন। ১৩ বলে ১২ রান করা কেন উইলিয়ামসনকে শিকার করেন স্যামস। ১৯ রানেই ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড।

চতুর্থ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন কনওয়ে ও গ্লেন ফিলিপস। ২০ বলে ৩০ রান করা ফিলিপসকে সাজঘরের পথ দেখান মার্কাস স্টয়নিস। পঞ্চম উইকেটে জেমস নিশামকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন কনওয়ে। নিশাম করেন ১৫ বলে ২৬ রান।

একপ্রান্ত আটকে রেখে সেঞ্চুরির খুব কাছে চলে যান কনওয়ে, ১ রানের জন্য হাতছাড়া হয় তিন অঙ্ক। ৯৯ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৫৯ বলে ৯৯ রান করেন তিনি। তার এই ঝড়ো ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছক্কা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

জবাবে অস্ট্রেলিয়ার শুরুটাও ভালো হয়নি। ১৯ রানের মধ্যেই ৪টি উইকেট হারায় সফরকারীরা। ফিরে যান অ্যারন ফিঞ্চ (১), জস ফিলিপ (২), ম্যাথু ওয়েড (১২) ও গ্লেন ম্যাক্সওয়েল (১)। আইপিএলের নিলামে চড়ামূল্যে বিক্রি হওয়ার পরেই ৫ বলে ১ রানে আউট হলেন ম্যাক্সওয়েল। মার্কাস স্টয়নিসকে নিয়ে পঞ্চম উইকেটে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন মিচেল মার্শ। তবে সঙ্গ দিতে পারেননি স্টয়নিস (৮)।

অস্ট্রেলিয়ার দলীয় স্কোর তিন অঙ্ক স্পর্শ করার আগেই ৮টি উইকেট হারায় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ১৩১ রানে অলআউট হয় ফিঞ্চের দল। হারে ৫৩ রানের বড় ব্যবধানে। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩৩ বলে ৪৫ রান করেন মার্শ।

নিউজিল্যান্ডের লেগ স্পিনার সোধি একাই ৪টি উইকেট শিকার করেন। ২টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর: 

নিউজিল্যান্ড ১৮৪/৫ (২০ ওভার)
কনওয়ে ৯৯*, ফিলিপস ৩০, নিশাম ২৬;
ঝাই ২/৩১, স্যামস ২/৪০।

অস্ট্রেলিয়া ১৩১/১০ (১৭.৩ ওভার)
মার্শ ৪৫, অ্যাগার ২৩;
সোধি ৪/২৮, সাউদি ২/১০, বোল্ট ২/২২।

আমারসংবাদ/এমএস