Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মঙ্গল গ্রহে ক্রিকেটের আয়োজন করবে আইসিসি!

স্পোর্টস ডেস্ক

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৭:৫০ এএম


মঙ্গল গ্রহে ক্রিকেটের আয়োজন করবে আইসিসি!

পৃথিবী ছেড়ে কি এবার মঙ্গলে পাড়ি দিল ক্রিকেট? ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টুইট দেখে এমনই প্রশ্ন জেগেছে ক্রিকেটপ্রেমীদের মনে।

মঙ্গলে ক্রিকেট খেলা হলে তার চিত্র কেমন হতে পারে সেটিও দেখিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সফলভাবে মঙ্গলগ্রহে অবতরণ করতে পেরেছে নাসা। এরপরই উল্লাসে ফেটে পড়েন সংস্থাটির বিজ্ঞানীরা।

জানা গেছে, সবকিছু ঠিক থাকলে আগামী দুই বছর ধরে মঙ্গলে গবেষণা চালাবে এই রোবট।

সেই প্রসঙ্গ টেনে মঙ্গলের বুকে পিচ ও স্ট্যাম্পের কাল্পনিক ছবি দিয়ে নাসাকে ট্যাগ করে আইসিসি লিখেছে, টসে জিতলে নাসা আগে ব্যাট করবে, না বল করবে? ছবিতে দূরে দেখা যাচ্ছে মহাকাশ যান।

মজার এই টুইটে কোনো ক্রিকেটপ্রেমী লিখেছেন, 'মঙ্গলে মাধ্যাকর্ষণ শক্তি কম, এখানে টস করতে গেলে কয়েন মাটিতে পড়বে না।' অনেকে আবার পিচের প্রসঙ্গ টেনে এনে লিখেছেন, 'অনেক বেশি ধূলা থাকতে পারে। ব্যাটসম্যানদের মরণ ফাঁদ।' রসিকতা করে কেউ কেউ আবার লিখেছেন, 'টস জিতে এক লাফ দিলেই সবাই পৃথিবীতে এসে যাবে।'

আইসিসি অনেকবারই দাবি করেছে, ক্রিকেট অন্য জগতের খেলা। মঙ্গলগ্রহকে বাসযোগ্য করে তোলার বিষয়ে অনেকবারই আশা প্রকাশ করেছেন বিজ্ঞানীরা। তখন মঙ্গলেও যে ক্রিকেট ছড়িয়ে দেওয়া হবে সেটাই যেনো ইঙ্গিত করেছে আইসিসি।

[embed]<blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">We always said cricket was out of this world ?<br><br>Win the toss and ______ ? <a href="https://twitter.com/NASA?ref_src=twsrc%5Etfw">@NASA</a> <a href="https://t.co/4gldd86wss">pic.twitter.com/4gldd86wss</a></p>&mdash; ICC (@ICC) <a href="https://twitter.com/ICC/status/1363473610996875264?ref_src=twsrc%5Etfw">February 21, 2021</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>[/embed]

আমারসংবাদ/এমএস