Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

'আফগানিস্তানের সঙ্গে ম্যাচ না হলে নেপালে যাবে বাংলাদেশ'

স্পোর্টস ডেস্ক

মার্চ ৪, ২০২১, ০৫:৫০ এএম


'আফগানিস্তানের সঙ্গে ম্যাচ না হলে নেপালে যাবে বাংলাদেশ'

চলতি ২৫ মার্চে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

কিন্তু তা এখন ভাগ্যের উপর ঝুলে আছে। সেই দিন যেন আসছেই না, একেকটা দিন যাচ্ছে আর বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ভাগ্য যেন অনিশ্চয়তার দিকে যাচ্ছে। দুই দেশই নিজস্ব সিদ্ধান্তে অনড় থাকার কারণেই এখনো পর্যন্ত এএফসি চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেনি।

বার বার তারিখ দিয়েও সেই মাহেন্দ্রক্ষণে পৌঁছায়নি এশিয়ান ফুটবল কনফেডারেশন। যদিও ইতোমধ্যে দুই দেশই নিজেদের সিদ্ধান্ত এএফসিকে জানিয়ে দিয়েছে যেখানে বাংলাদেশ ঘরের মাটিতেই খেলতে প্রতিজ্ঞাবদ্ধ, অন্যদিকে আফগানিস্তান তাদের সমস্যা গুলা উল্লেখ করে বাংলাদেশে আসবে না জানিয়ে এএফসিকে চিঠি দিয়েছে। দুই দেশের সিদ্ধান্ত জেনে এএফসি নিজেই এখন এই সিদ্ধান্ত নিয়ে দ্বিধা দ্বন্দ্বে ভুগছে।

বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন জানিয়েছেন, এদিকে অস্ট্রেলিয়ার সঙ্গে নেপালের ম্যাচ স্থগিত হওয়ায় নেপাল ফুটবল ফেডারেশন চার জাতীয় টুর্নামেন্ট করার উদ্যোগ নিয়েছে। যেখানে তারা ইতোমধ্যে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছে। গত নভেম্বরে নেপাল ফ্রেন্ডলী ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছিল। তাই আফগানিস্তানের সাথে ম্যাচ না হলে বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চায় 

তিনি আরও জানিয়েছেন, এএফসি এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি তাই আমরা নেপালের আমন্ত্রণ এখনও গ্রহণ করিনি। যদি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ স্থগিত হয় এবং নেপাল এই টুর্নামেন্ট আয়োজন করতে পারে তবেই আমরা সেখানে অংশগ্রহণ করবো।

আমারসংবাদ/এমএস