Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

অ্যালেনের ঝড়ো ব্যাটিংয়ে জয় পেল উইন্ডিজ 

স্পোর্টস ডেস্ক

মার্চ ৮, ২০২১, ০৬:৫০ এএম


অ্যালেনের ঝড়ো ব্যাটিংয়ে জয় পেল উইন্ডিজ 

তিন ম্যাচ সিরিজের টি-টুয়ান্টিতে জয়ের জন্য শেষ ২ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২০ রান। চাপের মুখে দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ দলকে জয় এনে দিয়েছে অ্যালেন। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিয়েছে ক্যারিবিয়ানরা।

৯ বল বাকি থাকতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে নিকোলাস পুরানরা। শ্রীলঙ্কার দেওয়া লক্ষ তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৩৪ রান করে উইন্ডিজ। এর আগে ৪ উইকেটে ১৩১ রান করে লঙ্কানরা। 

১৩২ রানের লক্ষটা টি-টুয়ান্টির বিবেচনায় সহজই বলা যায়, এরপর ব্যাটিংয়ে নেমে শুরুটাও বেশ ভালোই হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজের। এভিন লুইস ও লেন্ডল সিমন্সের উদ্বোধনী জুটিতে আসে ৩৭ রান, ১৮ বলে ২১ রান করেন লুইস। সমান সংখ্যক বল খেলা সিমন্সের ব্যাট থেকে আসে ২৬ রান।
 
৫৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলার পরে সুবিধা করতে পারেননি ক্রিস গেইল ও অধিনায়ক কাইরন পোলার্ড, ২০ বলে ১৩ রানের স্বভাববিরুদ্ধ ইনিংস খেলেছেন গেইল। ৩ বল খেলে রানের খাতাই খুলতে পারেননি পোলার্ড, ৭৫ রানে চতুর্থ উইকেট হারায় তারা।

এরপর নিকোলাস পুরান ১৮ বলে ২৩ রান করে আউট হলে পরাজয় চোখ রাঙাতে থাকে ওয়েস্ট ইন্ডিজকে, সেটা আরও বেড়ে যায় জেসন হোল্ডারের ধীরগতির ব্যাটিং। পরপর দুই বলে রোভম্যান পাওয়েল ও ডোয়াইন ব্রাভোকে ফিরিয়ে লঙ্কানদের জয়ের সম্ভাবনা শক্ত করেন লক্ষ্মণ সান্দাকান।

একদিকে হোল্ডার বল নষ্ট করে চলছিলো, অন্যদিকে নতুন ব্যাটসম্যান ফাবিয়ান অ্যালেন। তবে এসব সমীকরণর পথে হাটেননি অ্যালেন, আকিলা ধনাঞ্জয়ার করা ১৯ তম ওভারের প্রথম ৩ বলে ২ ছক্কায় ১৪ রান তুলে নিয়ে ম্যাচটার ইতিই টেনে দেন তিনি।

ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৬ বল বাঁকি থাকতেই জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ দল, ৬ বলে ৩ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন অ্যালেন। শ্রীলঙ্কার হয়ে ২৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সান্দাকান, ২ টি করে উইকেট পেয়েছেন দুশমন্ত চামিরা ও ওয়েনিন্দু হাসারাঙ্গা।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানরা ৪৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়, তবে দিনেশ চান্দিমালের ৪৬ বলে ৫৪ ও আসেন বান্দারার ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রানের দুই অপরাজিত ইনিংসে ১৩১ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা ক্রিকেট দল।

বল হাতে ১৩ রানে ১ উইকেট ও ব্যাট হাতে ৬ বলে ২১ রানের ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন ফাবিয়ান অ্যালেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ১৩১/৪ (দিনেশ চান্দিমাল ৫৪*, আসেন বান্দারা ৪৪*, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১১, ফাবিয়ান অ্যালেন ১/১৩, কেভিন সিনক্লেয়ার ১/১৯, জেসন হোল্ডার ১/২৭)।

ওয়েস্ট ইন্ডিজ ১৩৪/৭, ১৯ ওভার; (লেন্ডল সিমন্স ২৬, নিকোলাস পুরান ২৩, ফাবিয়ান অ্যালেন ২১*, লক্ষ্মণ সান্দাকান ৩/২৯, ওয়েনিন্দু হাসারাঙ্গা ২/১৩, দুশমন্ত চামিরা ২/২৩)।

ফলাফলঃ ২-১ ব্যবধানে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের।

আমারসংবাদ/এমএস