Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন দুই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক

মার্চ ১৭, ২০২১, ০৯:০০ এএম


৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন দুই ক্রিকেটার

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শুরু থেকেই ম্যাচ পাতানোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। কিন্তু এরপরও গর্হিত অপরাধটি রুখতে পারছে না বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এবার সংযুক্ত আরব আমিরাতের দুই ক্রিকেটারকে আট বছরের জন্য নিষিদ্ধ করলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল,আইসিসি।

নিষেধাজ্ঞা পাওয়া দুই ক্রিকেটার হলেন মোহাম্মদ নাভিদ এবং সায়মন আনোয়ার বাট। তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল আরো আগেই। সম্প্রতি সেটি প্রমাণিত হয়েছে।

আইসিসি জানিয়েছে, ২০১৯ বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে জুয়াড়িদের সঙ্গে হাত মিলিয়ে খেলার ফল পরিবর্তনের চেষ্টা চালিয়েছিলেন নাভিদ ও বাট। এর ফলে ৮ বছরের জন্য নিষিদ্ধ হলেন তারা।

অভিযোগ ওঠার পর থেকেই সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন নাভিদ এবং বাট। এবার আনুষ্ঠানিকভাবে নিষাধাজ্ঞা পেলেন তারা। এই দুই ক্রিকেটারের ক্যারিয়ারও কার্যত প্রায় শেষ। ৩৩ বছর বয়সী নাভিদ সংযুক্ত আরব আমিরাতের সাবেক অধিনায়ক ছিলেন। এর পাশাপাশি তিনি দেশের হয়ে সর্বোচ্চ উইকেটও সংগ্রহকারী বোলারও।

দেশের হয়ে এই ৩৯ টি ম্যাচে ওয়ানডে এবং ৩১টি টি-২০ খেলেছেন নাভিদ। অন্যদিকে ৪২ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান সায়মন বাট খেলেছেন ৪০ টি ওয়ানডে ম্যাচ। এর পাশাপাশি আরব আমিরাতের হয়ে ৩২টি টি-২০ ম্যাচেও অংশ নিয়েছিলেন তিনি।

আমারসংবাদ/এমএস