Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

টি-২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি করেছেন যারা 

মার্চ ১৭, ২০২১, ০৬:৪০ পিএম


টি-২০ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি করেছেন যারা 

ক্রিকেট খেলায় টি-টোয়েন্টির জনপ্রিয়তা সবচেয়ে বেশি। এই খেলায় ব্যাটসম্যানদের চার-ছক্কার বৃষ্টিপাত দেখে দর্শকরা আনন্দে মেতে ওঠেন। কিন্তু কোন খেলায় কোন ক্রিকেটার সবচেয়ে কম বল খেলে সেঞ্চুরি হাঁকিয়েছেন এমন খেলোয়াড়ের সম্পর্কেও জানতে চায় তাদের ভক্তরা। 

আজ ডেইলি আমার সংবাদ পাঠকদের জানাবো, টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন যে ১০ ব্যাটসম্যান। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক- 

১) কলিন মুনরো:

নিউজিল্যান্ডের বিধ্বংসী ওপেনার কলিন মানরো ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন। তার এই ১০৪ রানের ইনিংসটিতে সাজানো ছিল ১০টি ছক্কা ও ৩টি চার।

২) ক্রিস গেইল:

ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ১০০ রানের অপরাজিত ইনিংসটিতে সাজানো ছিল ১১টি ছক্কা ও ৫টি চার।

৩) অ্যারন ফিঞ্চ:

বর্তমান অস্ট্রেলিয়ার অধিনায়ক তথা মারকুটে ওপেনার অ্যারন ফিঞ্চ ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন। তার এই ১৫৬ রানের ইনিংসটিতে সাজানো ছিল ১৪টি ছক্কা ও ১১টি চার।

৪) গ্লেন ফিলিপস:

নিউজিল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান ব্যাটসম্যান গ্লেন ফিলিপস ২০২০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ১০৮ রানের ইনিংসটিতে সাজানো ছিল ৮টি ছক্কা ও ১০টি চার।

৫) কে এল রাহুল:

ভারতীয় ওপেনার কে এল রাহুল ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬ বলে সেঞ্চুরি করেছিলেন। তার ১১০ রানের অপরাজিত ইনিংসটিতে সাজানো ছিল ৫টি ছক্কা ও ১২টি চার।

৬) ফ্যাফ ডু প্লেসিস:

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিস ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ১১৯ রানের ইনিংসটিতে সাজানো ছিল ৫টি ছক্কা ও ১১টি চার।

৭) রিচার্ড লেভি:

দক্ষিণ আফ্রিকার ওপেনিং ব্যাটসম্যান রিচার্ড লেভি ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ বলে সেঞ্চুরি করেছিলেন। তার এই ১১৭ রানের অপরাজিত ইনিংসটিতে সাজানো ছিল ১৩টি ছক্কা ও ৫টি চার।

৮) হযরতউল্লাহ জাজাই: 

আফগানিস্তানের ওপেনার হযরতউল্লাহ জাজাই ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪২ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। তার এই ১৬২ রানের অপরাজিত ইনিংসটিতে সাজানো ছিল ১৬টি ছক্কা ও ১১টি চার।

৯) ডেভিড মিলার: 

দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলার বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

১০) রোহিত শর্মা: 

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় রোহিত শর্মা। তিনি বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে সেঞ্চুরি করে যুগ্মভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করেছেন। ১১৮ রান ১০টি ছক্কা ও ১২টি চার।

আমারসংবাদ/জেডআই