Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বেয়ারস্টো-স্টোকসের কাছে পাত্তাই পেল না ভারত  (ভিডিও)

স্পোর্টস ডেস্ক

মার্চ ২৭, ২০২১, ০৪:৫৫ এএম


বেয়ারস্টো-স্টোকসের কাছে পাত্তাই পেল না ভারত  (ভিডিও)

ইংল্যান্ডের সামনে ৩৩৭ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিল ভারত। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে দেখে তা মনে হয়নি। বরং স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করে গেছে তারা। মাত্র ৪ উইকেটের খরচায় প্রায় ৭ ওভার বাকি থাকতেই ৩৩৭ রান করে ফেলে বেয়ারস্টো-স্টোকসরা।

১ রানের জন্য সেঞ্চুরি হয়নি বেন স্টোকসের। তবে তাণ্ডবপূর্ণ তার ইনিংসটিই ছিল সবচেয়ে বেশি উপভোগ্য। ৪টি বাউন্ডারির আর ১০টি ছক্কার মারে মাত্র ৫২ বলে ৯৯ রান করেন স্টোকস।

অন্যদিকে ১১২ বলে ১২৪ রান করেন বেয়ারস্টো। এছাড়াও ওপেনার জেসন রয়ের ৫২ বলে ৫৫ রানের ইনিংস জয়ের বন্দরে পৌঁছানোর ভিত গড়ে দেয়। বড় লক্ষ্য তাড়ায় সাড়ে তিনের কম রানরেট নিয়ে প্রথম পাঁচ ওভার কাটায় ইংল্যান্ড।  এরপর ব্যাটিং তাণ্ডব শুরু করে ইংল্যান্ড। ১৬ ওভারে ১০০ পার করে সাড়ে ছয়ের কাছাকাছি রানরেটে।

১৭তম ওভারে অবশ্য দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হন জেসন রয়। বেয়ারস্টোর সঙ্গী হন বেন স্টোকস। আর দ্বিতীয় উইকেটে এই যুগল ভারতীয় বোলারদের বেদম পিটুনি দেন। ৯৫ বলে ব্যক্তিগত সেঞ্চুরি তুলে নেন বেয়ারস্টো। এ সময় অপরপ্রান্তে ৩৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন স্টোকস। 

এরপরের সময়ে চার-ছক্কার পসরা মিলিয়ে বসেন ইংলিশ অলরাউন্ডার। এরপর চোখ ধাঁধানো ইনিংস খেলেন। বাকি ১৮ বলে ৬০ রান করেন স্টোকস। তাকে সেঞ্চুরি বঞ্চিত করেন ভুবনেশ্বর। ৯৯ রানের মাথায় ভুবনেশ্বরের ডেলিভারি পুল করতে গিয়ে ব্যাটের কানায় বল লাগিয়ে উইকেটরক্ষক ঋষভ পন্তের হাতে ক্যাচ তুলে দেন স্টোকস।

স্টোকস আউটের সময় জয় পেতে ইংল্যান্ডের দরকার ছিল ৮৮ বলে ৫২ রান। ৩৭তম ওভারে সেঞ্চুরিয়ান বেয়ারস্টো আর জস বাটলারকে শূন্য রানে ফেরান প্রসিধ কৃষ্ণা। কিন্তু শুধু উইকেটপ্রাপ্তির আনন্দটাই করা গেছে।

লিয়াম লিভিংস্টোন আর ডেভিড মালানের ৫০ রানের অবিচ্ছিন্ন জুটি ৩৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে দেয় ইংল্যান্ড। জয়ের পর তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় ফিরল ইংল্যান্ড। 

এর প্রথমে ব্যাট করতে নেমে এতদিন ধরে অফফর্মে থাকা লোকেশ রাহুল দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান। ১১৪ বলে ৭ চার আর ২ ছক্কায় ১০৮ রানের ইনিংস খেলে আউট হন ডানহাতি এই ব্যাটসম্যান। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি। রাহুলের আগে ৭৯ বলে ৬৬ রান করেন অধিনায়ক বিরাট কোহলি।

সেই আদিল রশিদের স্পিনেই আউট হন টম কোহলি। কুরানের বলে লোকেশ রাহুল ফিরলে দলের হাল ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। 

৪০ বলে ৩ চার আর ৭ ছক্কায় পন্ত খেলেন ৭৭ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন ঋষভ পন্ত।  তার ঝড়ো ইনিংসের পর ৩০০ রান পার করে ভারত। এরপর ১৬ বলে ১ বাউন্ডারি আর ৪ ছক্কায় হার্দিক পান্ডিয়া ৩৫ রান করলে ৬ উইকেটে ৩৩৬ রান তোলে ভারত। ইংল্যান্ডের বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান রিস টপলে আর টম কুরান।

ম্যাচ হাইলাইটস দেখুন -

[embed]<iframe width="726" height="408" src="https://www.youtube.com/embed/CoA-DcLywZg" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>[/embed]

আমারসংবাদ/এমএস