Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রশিদ-নাবিদের দেখাদেখি রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন, অত:পর...

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২০, ২০২১, ০৬:৪০ এএম


রশিদ-নাবিদের দেখাদেখি রোজা রাখলেন ওয়ার্নার-উইলিয়ামসন, অত:পর...

মুসলমানদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই পবিত্র রমজান মাস। যেখানে মহান আল্লাহ্ তা’য়ালার সন্তুষ্টি লাভের জন্য সারা মাস ধরে রোজা রাখেন ধর্মপ্রাণ মুসলিমরা। এর বাইরে নন ক্রিকেটাররাও। খেলার সূচির সঙ্গে সাংঘর্ষিক না হলে যেকোনো টুর্নামেন্টের মাঝেও রোজা রাখেন ক্রিকেটাররা। তবে মুসলিম ক্রিকেটারদের দেখাদেখি অন্য ধর্মালম্বীদের রোজা রাখার নজির নেই খুব একটা।

চলতি আইপিএল ক্রিকেটে সেটিই করলেন সানরাইজার্স হায়দরাবাদের দুই ক্রিকেটার কেইন উইলিয়ামসন এবং ডেভিড ওয়ার্নার। রশিদ খান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমানদের দেখাদেখি রোজা রেখেছেন দলের এ দুই বিশ্ব তারকাও।  

রবিবার (১৮ এপ্রিল) রাতে আফগান লেগস্পিনার রশিদ খানের আপলোডকৃত একটি ভিডিওর মাধ্যমে জানা গেছে এই খবর। যেখানে ইফতারের টেবিলে বসে ওয়ার্নার ও উইলিয়ামসনদের রোজা রাখার অভিজ্ঞতার কথা জিজ্ঞেস করছিলেন রশিদ।

এ সময় ভিডিওতে দেখা যায় ওয়ার্নারকে রশিদ জিজ্ঞেস করছেন, ‘ডেভিড, আজকে তোমার রোজা কেমন গেলো?’ উত্তরে ওয়ার্নার বলেন, ‘খুব ভালো। তবে এখন খুব তৃষ্ণা পেয়েছে, অনেক ক্ষুধাও লেগেছে। আমার গলা একদম শুকিয়ে গেছে।’

এ সময় উইলিয়ামসনকেও একই প্রশ্ন করেন রশিদ। উত্তরে কিউই অধিনায়ক বলেন, ‘আমারও খুব ভালো লাগছে।’ 

উল্লেখ্য, উইলিয়ামসনের স্ত্রী সারাহ রহিম একজন মুসলিম। তাই ইসলামের এসব ধর্মীয় বিষয় সম্পর্কে আগে থেকেই ধারণা রয়েছে তার।

ভিডিওর শেষে রশিদ খান বলেন, ‘এ দুই কিংবদন্তি আজকে রোজা ছিলেন। ইফতারের টেবিলে তাদেরকে দেখে সত্যিই ভালো লাগছে।’ তখন পাশ থেকে ওয়ার্নার বলেন, ‘রোজা রাখা কঠিন, সত্যিই অনেক কঠিন।’

আমারসংবাদ/এমএস