Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ সফরে আসবেন না অস্ট্রেলিয়ার ৮ তারকা 

স্পোর্টস ডেস্ক

জুন ৯, ২০২১, ০৯:৪৫ এএম


বাংলাদেশ সফরে আসবেন না অস্ট্রেলিয়ার ৮ তারকা 

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে সেই সফরে নাও দেখা যেতে পারে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার ৮ তারকা ক্রিকেটারকে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে এ খবর।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। তবে এর আগেই নিজেদের নাম সরিয়ে নিচ্ছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, প্যাট কামিনস ও রিলে মেরেডিথ। এদের মধ্যে বাগদত্তা সন্তানসম্ভবা হওয়ায় ছুটি নিয়েছেন ডানহাতি পেসার কামিনস। বাকি সবাই বলেছেন মানসিক ক্লান্তির কথা।

মূলত এই ৮ খেলোয়াড় নিজেদের নাম সরিয়ে নেয়ার আভাস দিয়েছেন বলেই ২৩ সদস্যের স্কোয়াডে আরও ৬ খেলোয়াড়কে যোগ করেছে সিএ। এখনও পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা মেলেনি। অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য এজ এবং হেরাল্ডের প্রতিবেদনে পাওয়া গেছে এই খবর।

অস্ট্রেলিয়ার গ্রীষ্মকালীন ক্রিকেট এবং পরে আইপিএলে অংশ নেয়ায় লম্বাসময় বায়ো সিকিউর বাবলের মধ্যে থাকতে হয়েছে খেলোয়াড়দের। তাই এখন আবার নতুন করে বায়ো বাবলে ঢুকতে চাইছেন না স্মিথ-ওয়ার্নাররা। বায়ো বাবলের মানসিক অবসাদের কথা উল্লেখ করেই নিজেদের নাম সরিয়ে নিচ্ছেন এই ৮ ক্রিকেটার।

তারা নাম সরিয়ে নেয়ার আভাস দেয়ায় স্কোয়াডে যোগ করা হয়েছে বেন ম্যাকডেরমট, ড্যান ক্রিশ্চিয়ান, ক্যামেরন গ্রিন, অ্যাশটন টার্নার, ওয়েস অ্যাগার এবং নাথান এলিসকে। জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যোগ দেয়ার লক্ষ্যে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট থেকে আগেই দেশে ফিরে গেছেন ক্রিশ্চিয়ান ও ম্যাকডেরমট।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, প্যাট কামিনস, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভির সাংঘা, ডি'আরকি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জ্যাম্পা।

আমারসংবাদ/এমএস