Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

স্পোর্টস ডেস্ক

জুন ১৮, ২০২১, ০৪:৩৫ এএম


ব্রাজিলের কাছে পাত্তাই পেল না পেরু

পর্দা উঠেছে কোপা আমেরিকা ২০২১ এর। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৬টায় পেরুর মুখোমুখি হয়েছিল ব্রাজিল। স্যান্দ্রো, নেইমার, এভারটন ও রিকারলিসনের  কাছে কোনো পাত্তাই পেল না পেরু। তাদেরকে ৪-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। 

খেলা শুরুর ১২ মিনিটেই এগিয়ে যায় দলটি। বাঁ প্রান্ত থেকে এভারটন রিবেরিওর ক্রসটা গিয়ে পড়ে গ্যাব্রিয়েল জেসুসের পায়ে, তিনি আবার বল বাড়িয়ে দেন মাঝে থাকা অ্যালেক্স সান্দ্রোকে, তারপরই ১-০।

সে গোলে এগিয়েই বিরতিতে গিয়েছিল সেলেসাওরা। তবে তার আগে আরও সুযোগ সৃষ্টি করেছে দলটি। বক্সের বাইরে থেকে ফ্যাবিনিওর শট বেরিয়ে যায় লক্ষ্যের একটু বাইরে দিয়ে।

বিরতির বাঁশি বাজার আগে নেইমারের বাড়ানো বলে সুযোগ এসেছিল সান্দ্রোর কাছেই, কিন্তু তার শটও লক্ষ্যভ্রষ্ট হলে প্রথমার্ধটা এক গোলে এগিয়ে থেকেই শেষ করে বর্তমান চ্যাম্পিয়নরা।

ব্রাজিলের আক্রমণের পর আক্রমণের চিত্রটা দ্বিতীয়ার্ধেও চলেছে সমান তালে। তাতে ৬৩ মিনিটে পেনাল্টিও আদায় করে ফেলেছিল ব্রাজিল। কিন্তু শেষমেশ ভিএআর দেখে সিদ্ধান্ত বাতিল করেন রেফারি।

তবে স্বাগতিকদের পরের গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি। নেইমার দারুণ এক শটে ব্যবধান বাড়ান দলের। মাঝমাঠ থেকে ফ্রেডের বাড়ানো বল আয়ত্বে নিয়ে ঘুরেই শট করেন দারুণ এক প্লেসমেন্টে, তাতে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বলটা জড়ায় জালে। তাতে ব্রাজিলের জার্সি গায়ে ৬৮তম গোলটি করেন নেইমার, পেলেকে ছুঁতে তার চাই আর মাত্র নয় গোল।

পেরু রক্ষণে বারবারই ত্রাস ছড়িয়েছে ব্রাজিল, যার নেতৃত্বটা দিয়েছেন নেইমার। শেষ দিকে এসে যার ফলটা পায় সেলেসাওরা। রিশার্লিসনের পাস থেকে এভারটন পেলেন গোল, যার পরোক্ষ কারিগর নেইমার নিজে।

তিন গোলে এগিয়ে গিয়েও ব্রাজিল আক্রমণ থামায়নি। রিশার্লিসনের বাড়ানো বলে ফিরমিনোর শট আটকে দেন পেরুর গোলরক্ষক, কিন্তু ফিরতি সুযোগে রিশার্লিসনেরও প্রথম চেষ্টা ঠেকান তিনি, তবে দ্বিতীয়বার আর পারেননি ঠেকাতে। রিশার্লিসন করেন গোল, ৪-০ গোলে জিতে ব্রাজিল কোপা আমেরিকার 'বি' গ্রুপের শীর্ষে অবস্থান আরও পাকাপোক্ত করল বৈকি। দিনের অন্য ম্যাচে কলম্বিয়া ভেনেজুয়েলার কাছে গোলশূন্য ড্রয়ে বাধ্য হয়ে ব্রাজিলের পথটা সহজ করে দিয়েছে।

নিজেদের পরবর্তী ম্যাচের আগে অবশ্য বড় বিশ্রামই পাচ্ছেন নেইমাররা। তৃতীয় গ্রুপ ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে দলটি। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

আমারসংবাদ/এমএস