Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয় রোনালদোর 

স্পোর্টস ডেস্ক

জুলাই ২, ২০২১, ০৮:২৫ এএম


ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয় রোনালদোর 

ক্রিশ্চিয়ানো রোনালদো। শীর্ষ ধনী খেলোয়াড়দের মধ্যে তিনি অন্যতম। যেন যেখানেই হাত দেন, সোনা ফলে সেখানে। ইনস্টাগ্রামে সর্বোচ্চ অনুসারী এই সুপারস্টারের। 

ক্লাব থেকে কাড়ি কাড়ি টাকা বেতন পাওয়া ছাড়াও এন্ডোর্সমেন্ট, স্পন্সরশিপ থেকে বড় অঙ্কের আয় হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর। এবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সবচেয়ে আয় করা খেলোয়াড় ফুটবলার হয়ে উঠলেন পর্তুগিজ অধিনায়ক।

প্রতিটা স্পনসর্ড পোস্টের জন্য রোনালদো নেন প্রায় ১৬ লাখ ডলার। যা টাকার অঙ্কে প্রায় ১৪ কোটি টাকা! এটা অবশ্য হওয়ারই ছিল। বর্তমানে বিশ্বের প্রায় চার শতাংশ মানুষ ইনস্টাগ্রামে অনুসরণ করেন তাকে। প্রায় ৩০ কোটি অনুসরণকারী থাকায় তার ব্র্যান্ড ভ্যালুও বেড়েছে বেশ।

এ তো গেল ইনস্টাগ্রামের কথা, ফেসবুক টুইটার মিলিয়ে সংখ্যাটা প্রায় ৫৩ কোটি। রোনালদোর এক স্পনসরড পোস্টে সবচেয়ে বেশি আয়টা তাই স্বাভাবিক বিষয়ই বটে।

রোনালদোর সবচেয়ে বেশি আয়ের খবর বেরিয়ে এসেছে চলতি বছর ‘হুপার এইচকিউ’-এর গবেষণায়। ক্রিশ্চিয়ানোর পরেই এই তালিকায় আছেন হলিউড অভিনেতা ডোয়েইন ‘দ্য রক’ জনসন।

রোনালদো এ তালিকার শীর্ষে থাকলেও, লিওনেল মেসি নেই সেরা পাঁচেও! এই তালিকার সাত নম্বরে আছেন আর্জেন্টাইন অধিনায়ক। তিনি একটি পোস্ট থেকে আয় করেন প্রায় ১১ লক্ষ ৬৯ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মূল্যে ৯ কোটি ৯১ লক্ষ টাকার কিছু বেশি। এই তালিকায় নেইমার আছেন আরও পরে। ১৬ নম্বরে রয়েছেন ব্রাজিল তারকা। তার আয় ৮ লক্ষ ২৪ হাজার ডলার।

আমারসংবাদ/এমএস