Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আশা পূরণ হচ্ছে না টাইগারদের

স্পোর্টস ডেস্ক

জুলাই ৫, ২০২১, ১০:৫০ এএম


 আশা পূরণ হচ্ছে না টাইগারদের

আগস্টের প্রথম সপ্তাহে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের সিরিজ থাকায় আসন্ন লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম অংশে নাও খেলতে পারেন বাংলাদেশ দল থেকে ডাক পাওয়া সাত ক্রিকেটার।

তারা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, লিটন দাস ও সৌম্য সরকার।  

বিসিবি দেশের খেলা রেখে বিদেশের কোনো ফ্রাঞ্চাইজি লিগে যোগদানের সুযোগ দিচ্ছে না টাইগারদের। শুধু সাকিবই নন, রিয়াদ, তামিম, তাসকিন কারোরই সুযোগ হচ্ছে না শ্রীলংকার এই টি-টোয়েন্টি লিগে যোগদানের।

বিসিবি জানিয়েছে, এলপিএল চলাকালীন বাংলাদেশের খেলা থাকায় ছাড়পত্র পাবেন না দেশের কোনো ক্রিকেটার। আগামী ৩০ জুলাই থেকে শুরু হচ্ছে এলপিএল। চলবে ২২ আগস্ট পর্যন্ত। কিন্তু আগস্টের ২ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ রয়েছে বাংলাদেশের।

তাই নতুন চুক্তি অনুযায়ী নিবন্ধন করলেও ওই শ্রীলংকায় উড়ে  যেতে পারছেন না সাকিব-তামিমরা।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ‘আগে দেশের খেলাই খেলবেন ক্রিকেটাররা। পরে সুযোগ থাকলে বিদেশি লিগগুলোতে যাবেন তারা। এলপিএলের শুরুতে বাংলাদেশি ক্রিকেটাররা থাকতে পারবে না। কারণ তখন অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের সিরিজ রয়েছে। ওই সময় আমাদের আরও সম্ভাব্য সিরিজ আছে। ’

আকরাম খান কিছুটা আশার আলো দেখিয়েছেন। বলেছেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ শেষে মাঝে কিছু ফাঁকা সময় আছে। তারা ওই সময়ে গিয়ে এলপিএল খেলতে পারবে।’

তবে ওই সময়ের জন্য এলপিএলের ফ্রাঞ্চাইজিরা সাকিব-তামিমদের উড়িয়ে নিতে আগ্রহী হবে কিনা সেটিও বিবেচনার বিষয়।

উল্লেখ্য, এবার এলপিএলে খেলতে আগ্রহী শুধু সাকিবই নন, এ তালিকায় আছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার তারকারাও।

আমারসংবাদ/এমএস