Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ব্রাহ্মণবাড়িয়ার খবর আর্জেন্টিনার পত্রিকায়, সংঘাত রুখতে পুলিশের বিশেষ টিম

আমার সংবাদ ডেস্ক

জুলাই ৯, ২০২১, ০৯:০০ এএম


ব্রাহ্মণবাড়িয়ার খবর আর্জেন্টিনার পত্রিকায়, সংঘাত রুখতে পুলিশের বিশেষ টিম

বাংলাদেশি ফুটবল ভক্তদের ব্রাজিল ও আর্জেন্টিনা প্রীতি নতুন কিছু নয়। এই দুই দল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় উৎসাহ-উত্তেজনার কমতি নেই সমর্থকদের মাঝে। গত ৬ জুলাই এই খেলা নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে।

এর ফলে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ নিয়ে সংঘাতের আশঙ্কা থেকে পুলিশের বিশেষ টিম জেলায় মোতায়েন থাকবে। এছাড়া এবার জেলার কোথাও বড় পর্দায় খেলা দেখার সুযোগ দেওয়া হবে না।

আশ্চর্যজনক হলেও সত্য, ওই সংঘর্ষের খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম 'বুয়েন্স এইরেস টাইমস'-এ। সেই সংবাদের শিরোনাম দেওয়া হয়েছে, 'বাংলাদেশে কোপা আমেরিকা ঘিরে সংঘর্ষের ঘটনায় সতর্কতা জারি'। 

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে 'বুয়েন্স এইরেস টাইমস'-এ পুলিশের এই সতর্ক অবস্থানটির কথাই তুলে ধরা হয়েছে। এতে আরও বলা হয়, 'কোপা আমেরিকা আর বিশ্বকাপের সময় বাংলাদেশের ১৬ কোটি জনগণের মাঝে ফুটবল উন্মাদনার সৃষ্টি হয়। লাখ লাখ ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক তাদের প্রিয় দলের পতাকা নিজেদের বাড়িতে এবং রাস্তায় স্থাপন করে। মাঝেমধ্যে দুই পক্ষে সংঘর্ষও হয়। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সময় দেশটিতে ১২ বছর বয়সী এক ব্রাজিল সমর্থক রাস্তায় পতাকা ওড়াতে গিয়ে মারা যায়। তাছাড়া অন্য একটি ঘটনায় দুই পক্ষের সংঘর্ষে এক পিতা ও তার পুত্র মারাত্মক আহত হন।'

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউন কার্যকরে এমনিতেই ইউনিয়ন পর্যায়ের বিট পুলিশিংয়ের টিমগুলোর পাশাপাশি পুরো জেলায় পুলিশের ২৫টিরও অধিক বিশেষ টিম কাজ করছে। তবে কোপা আমেরিকার খেলাকে ঘিরে সমর্থকরা যেন সংঘাতে না জড়াতে পারে- সেজন্য বিশেষ টিমগুলো আরও বেশি তৎপর থাকবে। ম্যাচ শুরুর আগে থেকেই পুলিশের বিশেষ টিমগুলো বিভিন্ন পাড়া-মহল্লায় টহল দেবে।

তিনি বলেন, কেউ যেন ঘর থেকে বেরিয়ে বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য বিশেষ নজরদারি থাকবে। খেলা দেখতে হবে ঘরে বসে। বাইরে বড় পর্দায় খেলা দেখার কোনো সুযোগ দেওয়া হবে না। গ্রাম পর্যায়ের জনপ্রতিনিধিদেরকেও এসব বিষয়ে বলা হয়েছে। তারা পুলিশকে সহযোগিতা করবেন। খেলাকে কেন্দ্র করে কাউকেই বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

আমারসংবাদ/এমএস