Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাদমানের সৌভাগ্য, সাইফের দুর্ভাগ্য

স্পোর্টস ডেস্ক

জুলাই ১০, ২০২১, ০৯:২৫ এএম


সাদমানের সৌভাগ্য, সাইফের দুর্ভাগ্য

যে কোনো ফরম্যাটেই বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যার নাম উদ্বোধনী জুটি। চতুর্থ দিনে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের উদ্বোধনী জুটি স্থায়ী হয়েছে অবশ্য একটু বেশি সময়। এসেছে ৮৮ রান। কিন্তু এই ম্যাচে সাদমানের সৌভাগ্য হলেও দুর্ভাগ্য হলো সাইফের। 

প্রথম ইনিংসে থিতু হয়েও বড় রান করতে পারেনি সাদমান। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে জ্বলে ওঠেছেন তিনি। রয় কাইয়ার বলে স্কয়ার লেগে গ্লান্স করে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ওপেনার। ১০১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাদমান। যা কিনা তাঁর ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি।

হাফ সেঞ্চুরির আগে ফিরলেন সাইফ। প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হলেও ডানহাতি এই ওপেনার দ্বিতীয় ইনিংসে ছিলেন খানিকটা সাবলীল। যেখানে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেয়ার সুযোগও হয়েছিল। তবে হাফ সেঞ্চুরির আগে সাজঘরে ফেরেন সাইফ। 

রিচার্ড এনগারাভার বলে ডিয়ন মায়ার্সের হাতে ক্যাচ দিয়ে ছয়টি চারের সাহায্যে ৪৩ রানে আউট হয়েছেন তিনি। যা কিনা সাদা পোশাকের ক্রিকেটে তাঁর ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে শ্রীলঙ্কা সফরে ক্যারিয়ার সেরা ৩৪ রানের ইনিংস খেলেছিলেন সাইফ। 

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ (প্রথম ইনিংস): ৪৬৮/১০ (ওভার ১২৬) ( মুমিনুল ৭০, লিটন ৯৫, মাহমুদউল্লাহ ১৫০, তাসকিন ৭৫, মুজারাবানি ৪/৯৪)

জিম্বাবুয়ে (প্রথম ইনিংস): ২৭৬/১০ (১০৭ ওভার) (কাইতানো ৮৭, শুম্বা ৪১, টেলর ৮১, মেয়ার্স ২৭; মিরাজ ৫/৮২, সাকিব ৪/৮২, তাসকিন ১/৪৬)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস): ১১৫/১ (ওভার ৩৮) (সাদমান ৫৬*, সাইফ ৪৩)

আমারসংবাদ/এমএস