Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সাকিব ঝড়ে লণ্ডভণ্ড জিম্বাবুয়ে!

ক্রীড়া প্রতিবেদক

জুলাই ১৮, ২০২১, ০৩:৪৫ পিএম


সাকিব ঝড়ে লণ্ডভণ্ড জিম্বাবুয়ে!

সাকিবের দুর্দান্ত ব্যাটিংয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

২৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাবধানী খেলেছেন লিটন-তামিম। আগের ম্যাচে শূণ্য রানে আউট হওয়া তামিম ইকবাল সাবলীলভাবেই ব্যাট করছিলেন। কিন্তু দশম ওভারে সিকান্দার রাজার চমৎকার ক্যাচে ফিরলেন তামিম।

রবিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে ব্যাটিং বেছে নেয় জিম্বাবুয়ে। ৯ উইকেটে ২৪০ রান তুলে দলটি।

জবাবে তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। দশম ওভারে লুক জঙ্গুয়ে জুটি ভাঙেন তামিমকে ফিরিয়ে। পয়েন্টে দারুণ এক ক্যাচ নেন সিকান্দার রাজা। ৩৪ বলে ৪ চারে ২০ রানেই ফিরে যেতে হয় বাংলাদেশ অধিনায়ককে।

সেখান থেকে আরো ১১ রান যোগ করতে পড়ে আরো দুই উইকেট। ১৩তম ওভারে লিটনকে ফেরান রিচার্ড এনগারাভা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন ৩৪ বলে ৪ চারে করেন ২১ রান।

চারে নামা মোহাম্মদ মিঠুন টিকতে পারেননি খুব বেশিক্ষণ। মাত্র ৩ বলে ২ রান করে জঙ্গুয়ের শিকার তিনি। তাতে ১৪ ওভার শেষে ৫০ রানে ৩ উইকেটে পরিণত হয় টাইগাররা।

সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন জুটি বড় হবে বলে আশা ছিল সমর্থকদের। কিন্তু মোসাদ্দেক ৯ বলে ৫ রান করে রান আউট হলে সেই আশার সমাপ্তি ঘটে। ৭৫ রানে ৪ উইকেট হারিয়ে আরো চাপে পড়ে তামিম ইকবালের দল।

সাকিব-মাহমুদউল্লাহ পঞ্চম উইকেট জুটিতে ৫৫ রান যোগ করেন। ৩৫ বলে ২৬ রান করা মাহমুদউল্লাহকে ফেরান ব্লেসিং মুজারাবানি। তাতে ১৩০ রানে ৫ উইকেট পড়ে বাংলাদেশের। এরপর মেহেদী হাসান মিরাজ ৬ ও আফিফ হোসেন ১৫ রান করে ফিরলে ১৭৩ রানে ৭ উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে টাইগাররা।

আমারসংবাদ/ইএফ