Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য দিল জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক

জুলাই ২০, ২০২১, ১১:২৫ এএম


বাংলাদেশের সামনে বিশাল লক্ষ্য দিল জিম্বাবুয়ে

সিরিজের শেষ ম্যাচে এসে বাংলাদেশের সামনে ২৯৯ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দেয় জিম্বাবুয়ে। মঙ্গলবার (২০ জুলাই) হারারেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে যায় জিম্বাবুয়ে। আর ইনিংস শেষে জিম্বাবুয়ের সংগ্রহ পৌঁছে ২৯৮ রানে। ৩ বল বাকি থাকতে অলআউট হয় স্বাগতিকরা। এদিন জিম্বাবুয়ের ইনিংসে ফিফটি হাঁকান তিন ব্যাটসম্যান।

এই ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিলেন জিম্বাবুয়ের দুই ওপেনার রেজিস চাকাভা ও তাডিয়ানশে মারুমানি।

দলীয় ৩৬ রানে এই দুজনের জুটি ভাঙেন সাকিব আল হাসান। মারুমানিকে তিনি ব্যক্তিগত ৮ রানে এলবিডব্লিউ করে ফিরিয়েছেন। সাকিবের ব্রেক থ্রুর পর বিপজ্জনক ব্রেন্ডন টেলরকে আউট করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এই টাইগার স্পিনারের ফুলার ডেলিভারিতে মিড অফে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক। মাহমুদউল্লাহর দ্বিতীয় শিকার হয়েছেন ডিওন মেয়ার্স। জিম্বাবুয়ের এই ব্যাটসম্যানকে ব্যক্তিগত ৩৪ রানে বোল্ড করেছেন তিনি।

উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজুর রহমানও। তিনি ৩ রান করা ওয়েসলি মাধেভেরেকে মিড উইকেটে ক্যাচ বানিয়েছেন সাকিবের। নিয়মিত ব্যাটসম্যানদের আসা যাওয়া থাকলেও একপ্রান্ত আগলে ধরে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন চাকাভা।

ব্যক্তিগত ৮৪ রানে তাকে বোল্ড করে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। এই টাইগার পেসারের ইন সুইঙ্গারে চাকাভার অফ স্টাম্প ছত্রখানা হয়েছে। এরপর শেষ দিকে দারুণ জুটি গড়ে জিম্বাবুয়ের বড় সংগ্রহ নিশ্চিত করেন রাজা ও বার্ল। 

রাজা ৫৪ বলে ৫৭ রান করে শেষদিকে মুস্তাফিজের বলে মোসাদ্দেককে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। তুলনামূলকভাবে মারমুখী ব্যাটিং করা বার্ল ৩৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। ব্যক্তিগত ৫৯ রানে তাকে লিটন দাসের ক্যাচ বানান মোহাম্মদ সাইফউদ্দিন।

এর পরের বলেই ডোনাল্ড তিরিপানোকে বোল্ড করেন সাইফউদ্দিন। একই ওভারের শেষ বলে ১ রান করা টেন্ডাই চাতারাকে বোল্ড করেন এই টাইগার পেসার। শেষ ওভারের দ্বিতীয় বলে ব্লেসিং মুজারাবানিকে বোল্ড করে জিম্বাবুয়ের ইনিংস জুটিয়ে দেন মুস্তাফিজ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ২৯৮/১০ (৪৯.২ ওভার) ( চাকাভা ৮৪, মারুমানি ৮, টেলর ২৮, মেয়ার্স ৩৪, রাজা ৫৭, বার্ল ৫৯; মুস্তাফিজ ৩/৫৭, সাইফউদ্দিন ৩/৮৭, মাহমুদউল্লাহ ২/৪৫)

আমারসংবাদ/এমএস