Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

জুলাই ২২, ২০২১, ১০:৩৫ এএম


টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

একমাত্র টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে এবার টি-টোয়েন্টির মিশনে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে বোলিং করছে বাংলাদেশ। 

নিষেধাজ্ঞার পর ক্রিকেটে ফিরে অন্য দুই ফরম্যাটে খেললেও এখনো টি-টোয়েন্টিতে খেলা হয়নি সাকিব আল হাসানের। সবশেষ ২০১৯ সালে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে দেশের জার্সিতে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। প্রায় ২৩ মাস পর আবার কুড়ি ওভারের ফরম্যাটে ফিরলেন এই বাঁহাতি অলরাউন্ডার।

সাকিবের ফেরার দিনে অবশ্য অভিষেক ক্যাপ মাথায় তুলতে পারেননি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অলরাউন্ডার শামীম পাটোয়ারী। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে প্রথমবারের মতো বাংলাদেশ দলের ডাক পান তিনি। তবে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম অনুপস্থিতি থাকলেও সিরিজের প্রথম ম্যাচের একাদশে সুযোগ হয়নি শামীমের। অভিষেকের স্বাদ পেতে অপেক্ষা বাড়ছে তার।

প্রথম টি-টোয়েন্টির জন্য দুই দলের একাদশ- 

বাংলাদেশ: নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে: রায়ান বার্ল, রেগিস চাকাভা, তাদিওয়ানাশে মারুমানি, তারিসাই মুসাকান্দা, ডিওন মায়ার্স, ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), ওয়েলিংটন মাসাকাদজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও রিজার্ড এনগারাভা।

আমারসংবাদ/এমএস