Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নাসুমকে হারিয়ে আইসিসির মাসসেরা সন্দীপ

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ১১, ২০২১, ১১:১৫ এএম


নাসুমকে হারিয়ে আইসিসির মাসসেরা সন্দীপ

তৃতীয় বাংলাদেশি হিসেবে আইসিসির প্লেয়ার অব মান্থ পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের নবাগত স্পিনার নাসুম আহমেদ। তবে শেষপর্যন্ত মাসসেরার পুরস্কারটি জিততে পারেননি তিনি।  

সোমবার (১১ অক্টোবর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে আইসিসি। সঙ্গে নারী বিভাগের সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছে ইংল্যান্ডের হিদার নাইটের হাতে।

সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের জন্য নাসুমের পাশাপাশি মনোনয়ন পেয়েছিলেন নেপালের লেগস্পিনার সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের ব্যাটার জাসকারান মালহোত্রা। নাসুম ও জাসকারানকে পেছনে ফেলে সেপ্টেম্বরের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন লামিচানে।

নাসুম মনোনয়ন পেয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। গেল মাসের শুরুতে দেশের মাটিতে অনুষ্ঠিত এই সিরিজে নাসুম খেলেন পাঁচ টি-টোয়েন্টিতেই, শিকার করেন ৮ উইকেট। সঙ্গে তার ইকোনোমি ছিল যথেষ্ট ভালো। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় চলে আসেন তিনি। তবে ভোটাভুটিতে তাকে পিছনে ফেলেছেন লামিচানে।

লামিচানে গত মাসে আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন। ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮ উইকেট। এম পারফরম্যান্সের দৃশ্যমান পুরস্কারটি পেলেন এই লেগ স্পিনার।

মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার। এরপর জুলাই মাসে সাকিব পেয়েছিলেন সেরা হওয়ার মনোনয়ন এবং পেয়েছেনও সেরার স্বীকৃতি।  

আমারসংবাদ/এমএস