Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আজ কোন ম্যাচ দেখবেন আর কোনটি মিস করবেন!

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ২৪, ২০২১, ০৫:২০ এএম


আজ কোন ম্যাচ দেখবেন আর কোনটি মিস করবেন!

আজ কোন ম্যাচ দেখবেন আর কোনটি মিস করবেন। একই দিনে ক্রিকেট ফুটবল আকর্ষণের ছড়াছড়ি। বিকালে বিশ্বকাপের সুপার টুয়েলভ ম্যাচ। রাত আটটায় ভারত পাকিস্তান উত্তাপ। 

তবে যারা ক্রিকেটের সঙ্গে ফুটবলেও মন দিয়ে বসে আছেন, তাদের বড় এক পরীক্ষা হয়ে যাবে আজ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে পুরনো এবং মর্যাদার দ্বৈরথের একটি ‘এল ক্লাসিকো’। আবেগ-সম্মানের সেই লড়াইয়ে আজ রাত ৮টা ১৫ মিনিটে মাঠে নামছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

হ্যাঁ, সময়ের বড় দুই তারকা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো এখন আর খেলেন না ক্লাব দুইটায়, তবে বার্সা-রিয়ালের ‘এল ক্লাসিকো’র মাহাত্ম্য কি আর এ দু’জন চলে যাওয়ায় শেষ হয়!

ক্লাব ফুটবলের আরেক প্রাচীন দ্বৈরথ ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুলের ম্যাচও আজ। রাত সাড়ে ৯টায় ‘ইন্টার-সিটি’ দ্বৈরথ নামে চলে আসা এই মহারণে নিজেদের মাঠ অ্যানফিল্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানইউকে আতিথেয়তা দেবে সালাহ-মানেরা। এর আগে, ৮টা ৪৫ মিনিটে শুরু হবে ডাচ ক্লাব ফুটবলের সবচেয়ে বড় দুই ক্লাব পিএসভি এবং আয়াক্সের লড়াইও।

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় দুই ক্লাবের খেলা শুরুর আধঘণ্টা পর রাত ১০টা থেকে বাজবে ইতালিয়ান ক্লাব ফুটবলের দামামা। ‘ডার্বি অব দ্য সান’ নামে পরিচিতি পাওয়া দ্বৈরথে লড়বে রোমা এবং নাপোলি।

এ ম্যাচ দিয়েই শেষ নয়। ফুটবল পিপাসুদের চোখের পাতা এক না করতে দিতে রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হয়ে যাবে ইতালিয়ান ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় লড়াইয়ের একটি ইন্টার মিলান-জুভেন্টাসের ডার্বি ডি’ইতালিয়া।

একই সময়ে ফ্রান্সের ‘লে ক্লাসিক’-এ মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পিএসজি ও মার্শেই। বলা হয়, স্প্যানিশ ফুটবলে এল ক্লাসিকো যতটা মানে রাখে, ফরাসি ফুটবলে তার চেয়ে কম যায় না পিএসজি-মার্শেইয়ের লে ক্লাসিক।

এদিকে, ক্রীড়া জগতের মধুময় রাতটাকে দীর্ঘ করতে স্প্যানিশ লা লিগায় রাত ১টায় মাঠে নামবে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদ এবং প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদ।

আমারসংবাদ/এমএস