Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো আফগানিস্তান 

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ২৫, ২০২১, ০৪:১৫ পিএম


স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো আফগানিস্তান 

টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে স্কটল্যান্ডের সামনে ১৯১ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো আফগানিস্তান। 

শারজায় আজ (সোমবার) স্কটল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানরা। এটিই চলতি বিশ্বকাপের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

আজ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। শুরু থেকেই মারমুখী চেহারায় হাজির দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই আর মোহাম্মদ শাহজাদ।

চার-ছক্কার মাঠ গরম করতে থাকেন এই যুগল। ৩৫ বলে ৫৪ রানের জুটিটি ভাঙে পাওয়ার প্লে'র শেষ ওভারে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ডিপমিডউইকেটে ক্যাচ হন শাহজাদ, ১৫ বলে ২২ রান করে।

তবে জাজাইয়ের তাণ্ডব আরও কিছুক্ষণ চলেছে। হাফসেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন আফগানিস্তানের বাঁহাতি এই ওপেনার। দশম ওভারে এই মারকুটে ব্যাটারকে বোল্ড করেন মার্ক ওয়াট। ৩০ বলে ৩টি করে চার-ছক্কায় জাজাই তখন ৪৪ রানে।

দুই ওপেনার ফেরার পর রানের গতি কিছুটা কমে যায় আফগানিস্তানের। তবে রহমানুল্লাহ গুরবাজ আর নাজিবুল্লাহ জাদরান সেট হয়েই ফের মারা শুরু করেন।

৫১ বলে তাদের ৮৭ রানের ভয়ংকর জুটিটি শেষ পর্যন্ত ভেঙেছে ইনিংসের ৯ বল বাকি থাকতে। ৩৭ বলে ১ চার আর ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন রহমানুল্লাহ গুরবাজ।

অন্যদিকে ৩০ বলে ফিফটি তুলে নেন নাজিবুল্লাহ। ইনিংসের একদম শেষ বলে এসে আউট হন হার্ডহিটিং এই ব্যাটার। ৩৩ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৯ রান আসে তার উইলো থেকে। স্কটিশ বোলাররা প্রায় সবাই মার খেয়েছেন। পেসার সাফইয়ান শরিফ ৩৩ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

আমারসংবাদ/এমএস