বিপাকে পড়েও পাকিস্তানকে বিশাল লক্ষ্য দিলো আফগানরা

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় আফগানিস্তান। পাকিস্তানি বোলারদের তোপে ১৩ রানে ২টি, ৭৬ রান ৬ উইকেট হারিয়ে ফেলে আফগানরা। সেখান থেকে ধীরে ধীরে দলকে এগিয়ে নেয় মোহাম্মদ নবী ও গুলবাদিন নাইব।

তারা ৪৫ বলে ৭১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। তাদের এই জুটিতেই ৬ উইকেটে ১৪৭ রান তুলতে সক্ষম হয় আফগানরা। 

শুক্রবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। 

এদিন আগে ব্যাট করতে নেমে মাত্র ১৩ রানে দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শেহজাদের উইকেট হারায় আফগানরা। হযরতউল্লাহকে ফেরান ইমাদ ওয়াসিম। আর শেহজাদকে ক্যাচ তুলতে বাধ্য করেন শাহিন আফ্রিদি।

১৩ রানে ২ ওপেনারের উইকেট হারানো আফগানিস্তান এরপর দলীয় ৩৩ ও ৩৯ রানে হারায় আসগর আফগান ও রহমতউল্লাহ গুরবাজকে। দলীয় ৬৪ ও ৭৬ রানে ফেরেন করিম জানাত ও নজিবুল্লাহ জাদরান।

এরপর দলের হাল ধরেন গুলবাদিন নাঈব ও অধিনায়ক মোহাম্মদ নবী। সপ্তম উইকেটে ৪৫ বলে ৭১ রানের অবিচ্ছিন্ন জুটিতে গড়েন তারা। তাদের এই জুটিতে ভর করে ৬ উইকেটে ১৪৭ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। 

দলের হয়ে ২৫ বলে ৪টি চার ও  এক ছক্কায় সর্বোচ্চ ৩৫ রান করেন মোহাম্মদ নবী। আর ৩২ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন গুলবাদিন নাইব।

সংক্ষিপ্ত স্কোর
আফগানিস্তান: ২০ ওভারে ১৪৭/৬ (মোহাম্মদ নবী ৩৫*, গুলবাদিন নাঈব ৩৫*,  নজিবুল্লাহ জাদরান ২২, করিম জানাত ১৫, রহমতউল্লাহ গুরবাজ ১০, আসগর আফগান ১০)।

আমারসংবাদ/এমএস