আসিফ আলি পাকিস্তানের ‘নতুন আফ্রিদি’

পাকিস্তান ক্রিকেটে আগ্রাসন আর ছক্কার প্রতিশব্দ যেন শহিদ আফ্রিদি। তার মতো ছক্কাপ্রীতি তো আর কারও ছিল না! এখন সেই তাড়না দেখা যাচ্ছে আসিফ আলির ব্যাটে। 

বিশ্বকাপের এবারের আসরে আলোড়ন তোলা ব্যাটসম্যান আসিফ আলির ব্যাটিংয়ে শহিদ আফ্রিদিকে খুঁজে পাচ্ছেন পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার সাঈদ আজমল।

বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারতকে ১০ উইকেটে হারিয়ে শুরু করা পাকিস্তান পরের দুই ম্যাচ জিততে পারে আসিফের শেষের ঝড়ে। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিনি তিন ছক্কায় করেন ১২ বলে অপরাজিত ২৭। এরপর আফগানিস্তানের বিপক্ষে যখন প্রয়োজন ২ ওভারে ২৪ রান, এক ওভারেই চারটি ছক্কায় খেলা শেষ করে দেন ৩০ বছর বয়সী ব্যাটসম্যান।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তানকে আজমল বললেন, আফগানদের বিপক্ষে ম্যাচে আসিফকে দেখে তার মনে পড়েছে আফ্রিদির কথা।

‘আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে শহিদ আফ্রিদি ও আব্দুল রাজ্জাকের মতো ঝলক দেখিয়েছে আসিফ আলি। দীর্ঘদিন পর, কাউকে দেখলাম যে আফ্রিদির মতো ছক্কা মারতে। সত্যিই দারুণ খেলেছে সে এবং আশা করি, পরের ম্যাচগুলোয় এই ফর্ম ধরে রাখবে।’

আসিফের পাকিস্তান সুপার লিগের দল ইসলামাবাদ ইউনাইটেডের সহকারী কোচ আজমল। দারুণ পারফরম্যান্সের পর আসিফ ইসলামাবাদ দলের প্রতি কৃতজ্ঞতা জানান, দুঃসময়েও তার ওপর ভরসা রাখায়। আজমল জানালেন, এই ব্যাটসম্যানের সামর্থ্যে ভরসা রেখেছিলেন তারা।

‘ওকে আমরা নিয়েছিলাম ওর প্রতিভার জন্য। পিএসএলের পঞ্চম মৌসুমে ওর ফর্ম এত ভালো ছিল না, কিন্তু আমরা তবু ওর পাশে থেকেছি।’

আমারসংবাদ/জেআই