Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

মানুষের মুখ বন্ধ করতে পারব না: মুমিনুল 

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ২৫, ২০২১, ১১:২৫ এএম


মানুষের মুখ বন্ধ করতে পারব না: মুমিনুল 

ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের পর ঘরের মাঠে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। নিজেদের পারফরম্যান্সের জন্য প্রতিনিয়ত সমালোচিত হচ্ছেন তারা।  

এই সমালোচনার মধ্যেই আগামীকাল শুক্রবার (২৬ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে সাদা-পোশাকের লড়াই শুরু করবে বাংলাদেশ দল। মূল লড়াইয়ের আগে অধিনায়ক মুমিনুল হক জানালেন, সমালোচনায় কান না দিয়ে নিজেদের কাজেই মনোযোগ দিচ্ছেন তাঁরা। অধিনায়কের ভাষায়, মানুষের সমালোচনা তো বন্ধ করতে পারব না, তাই আমরা নিজেদের কানই বন্ধ রাখছি।    

বিশ্বকাপের সময় সমালোচনা ভালোভাবেই স্পর্শ করেছে মাহমুদউল্লাহদের। এক পর্যায়ে সমালোচনার জবাব দিয়েছেন তাঁরাও। মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম দুজনেই সংবাদমাধ্যমে সমালোচনার জবাব দিয়েছেন। কিন্তু সেই দিক দিয়ে একটু ভিন্ন পথে হাঁটলেন মুমিনুল। সমালোচনার চেয়ে নিজেদের কাজেই মনোযোগ দিতে চান টেস্ট অধিনায়ক।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘এ সময়ে মানসিকভাবে অনেকে দুর্বল হয়ে যায়। দুর্বল হই এই কারণে যে আমরা বাইরের কথাগুলো অনেক বেশি নেই। আমি চেষ্টা করছি, বাইরের কথায় কান না দিয়ে সবাই যেন নিজের কাজে মনোযোগ দেওয়ার, নিজের কাজ করার।’

তিনি বলেন, ‘শেষ পর্যন্ত এই খারাপ সময় থেকে বেরিয়ে আসতে হলে আমাদের নিজের কাজেই মনোযোগ দিতে হবে। কারণ, বাইরে লোকে কথা বলবেই। আপনি তো মানুষের মুখ বন্ধ করতে পারবেন না। তাই আমার কাছে মনে হয় যে নিজের কান বন্ধ রাখতে হবে। এটাই আমি বিশ্বাস করি। সবাইকে সেটাই বলেছি। সবাই সেই ভাবেই কাজ করছে। দেখেন, এটা কিন্তু নতুন নয়। বাংলাদেশ দল এমন অবস্থার মধ্য দিয়ে আগেও গেছে এবং সেখান থেকে বেরিয়েও এসেছে। এবারও আমরা সেই চেষ্টাই করছি।’

আমারসংবাদ/এমএস